তত্ত্বাবধায়কের দাবি তোলায় অব্যাহতি দেয়া হয়েছিলো নাজমুল হুদাকে : তৈমুর

আমি যেহেতু বিএনপিতে ছিলাম তাই বিএনপি সমালোচনা করবো না। বিএনপির অফিসে তালা এটা কোনোভাবেই কাম্য না। এটা লেভেল প্লেয়িং ফিল্ড হতে পারে না।

সোমবার নিউজ২৪ টেলিভিশনের রাজনীতি বিষয়ক নিয়মিত টক শো ইনসাইড পলিটিক্সে অংশ নিয়ে এসব বলেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার।

তৈমুর বলেন, একদিনে আওয়ামী লীগ অফিসে নির্বাচনী উৎসব অন্যদিকে আরেক বড় দল বিএনপির অফিসে তালা। এটা কোনোভাবেই লেভেল প্লেয়িং ফিল্ড হতে পারে না। যদি সব দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত হতো তাহলে সেটাকে উৎসবমুখর পরিবেশ বলা যেতো।

তিনি বলেন, এই সংকট নিরসনে বিভিন্ন রাষ্ট্রে দেখা যায় জাতীয় সংসদ সৃষ্টির মাধ্যমে জাতীয় ঐক্য তৈরি করা। কিন্তু আমাদের দেশে সেটা হয় না। আমাদের দেশ স্বাধীন হওয়ার পর থেকে ইস্ট ইন্ডিয়ার যে সাংবিধানিক নিয়ম ছিলো সেটাই চলছে।

বিএনপির নির্বাচনে না আসার বিষয় তুলে তৈমুর বলেন, তত্ত্বাবধায়ক সরকারের কথা প্রথম বলেছিলেন তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা ব্যারিস্টার নাজমুল হুদা। এই কথার কারণে তাকে মন্ত্রিপরিষদ থেকে তাকে অব্যাহতি দিয়েছিলো বিএনপি। অথচ সেই তত্ত্বাবধায়কের জন্যই বিএনপি আজ এত আন্দোলন করছে। তাকে মন্ত্রিত্ব ছাড়তে হয়েছিলো।

তৈমুর আরও বলেন, তখন তত্ত্বাবধায়কের জন্য আন্দোলন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জামায়াতে ইসলামী ও বাম দলগুলো। তত্ত্বাবধায়ক সরকার হলো ক্ষমতাসীনদের জন্য বিষ, আর বিরোধীদের জন্য এটা দাবি।

news24bd.tv/FA