জাতীয় সংলাপ ও অংশগ্রহণমূলক নির্বাচন চান ড. কামাল

জাতীয় সংলাপের মধ্য দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন চেয়েছেন গণফোরামের প্রতিষ্ঠাতা ও ইমিরেটাস সভাপতি ড. কামাল হোসেন। বলেছেন, আমি জাতীয় সংলাপের মধ্য দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন চাই। সেটি হলে আমরা বিবেচনা করে সিদ্ধান্ত নেব। দেশের জাতীয় ঐক্য আরও সুসংহত করে, সবার সঙ্গে আলোচনা করে ঐকমত্যে এসে তারপর সবাইকে নিয়ে নির্বাচনে যাওয়ার কথা চিন্তা করা উচিত। এ চেষ্টা আমরা করে যাব।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে গণফোরাম আয়োজিত বিশেষ জাতীয় কাউন্সিল পরবর্তী পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা ও বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ড. কামাল বলেন, সব দলকে নিয়ে জাতীয় সংলাপের মধ্যদিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনের কথা জানিয়েছি। বর্তমান সংকটময় মুহূর্তে সবাইকে ঐক্যবদ্ধ করে ঐকমত্যের ভিত্তিতে নির্বাচন আয়োজনের পরামর্শও দিয়েছি।

জনগণ ঐক্যবদ্ধ হলে এ অবস্থা থেকে দেশকে রক্ষা করা সম্ভব উল্লেখ করে গণফোরামের প্রতিষ্ঠাতা বলেন, ঐক্যের গুরুত্ব আমরা সব সময়ই দিয়ে থাকি। নীতি, আদর্শকে কেন্দ্র করেই ঐক্য। সে ঐক্যের ভিত্তিতে জনগণকে সঙ্গে নিয়ে দেশকে বাঁচাতে যা করা দরকার, আমরা তা করে যাব।

বিদেশি হস্তক্ষেপে দেশের রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তন হবে কি না, সাংবাদিকদের প্রশ্নের জবাবে গণফোরামের প্রতিষ্ঠাতা বলেন, আমাদেরই চেষ্টা করে যেতে হবে। দেশের এ পরিস্থিতিতে আমাদের মধ্য থেকেই এটি পরিবর্তনের চেষ্টা করে যেতে হবে।

সংবাদ সম্মেলনে মফিজুল ইসলাম খান কামালকে সভাপতি এবং মো. মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে ড. কামাল হোসেনকে ইমেরিটাস সভাপতি হিসেবে রাখা হয়েছে।

news24bd.tv তৌহিদ