ওয়াটসনের সেঞ্চুরিতে আইপিএলে চ্যাম্পিয়ন চেন্নাই 

ওয়াটসনের সেঞ্চুরিতে আইপিএলে চ্যাম্পিয়ন চেন্নাই 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শেন ওয়াটসনের ১১৭ রানে ভর করে আইপিএলে চ্যাম্পিয়ন হলো চেন্নাই সুপার কিংস। দলটি সানরাইজার্স হায়দ্রাবাদকে ৮ উইকেটে হারিয়ে এ গৌরব অর্জন করে।

শুরুতে টসে জিতে আইপিএলের ফাইনালের মহারণে সানরাইজার্স হায়দ্রাবাদকে ব্যাটিংয়ে পাঠায় চেন্নাই অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। কেন উইলিয়ামসন ও ইউসুফ পাঠানের ব্যাটে ভর করে প্রথমে ব্যাট করা হায়দ্রাবাদ নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে।

ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি হায়দ্রাবাদের। দলীয় ১৩ রানে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন ৫ রান করা ওপেনার শ্রীভাস্ত গোস্বামী। দ্বিতীয় উইকেট জুটিতে হাল ধরেন ওপেনার শিখর ধাওয়ান ও অধিনায়ক কেন উইলিয়ামসন। পরে রবিন্দ্র জাদেজার বলে বোল্ড হয়ে ২৬ রানে ধাওয়ান ফিরলে ৫১ রানের জুটি ভাঙে তাদের।

এ ম্যাচে ব্যাটিংয়ে এগিয়ে আনা হয় বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তিনি উইলিয়ামসনের সঙ্গে ৩৭ রানের জুটি গড়েন। পরে ৩৬ বলে ৫টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৪৭ রান করে ফেরেন এই আসরে ১৭ ম্যাচে রেকর্ড সর্বোচ্চ ৭৩৫ রান করা নিউজিল্যান্ড দলনেতা উইলিয়ামসন। করন শর্মার বলে তিনি ধোনির কাছে স্টাম্পিং হন।

সাকিব ১৫ বলে ২টি চার ও একটি ছক্কায় ২৩ রান করে তিনি ডোয়েন ব্রাভোর শিকার হন।

শেষ দিকে ২৫ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রানে অপরাজিত থাকেন পাঠান। তার ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছক্কা। তাকে সঙ্গ দিয়ে ১১ বলে ৩টি ছক্কায় ২১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন কার্লোস ব্র্যাথওয়েট।

চেন্নাই বোলারদের মধ্যে একটি করে উইকেট লাভ করেন লুঙ্গি এনগিদি,  শার্দুল ঠাকুর, করন শর্মা, ডোয়েন ব্রাভো ও রবিন্দ্র জাদেজা।

হায়দ্রাবাদের ১৭৮ রানের জবাবে মাত্র দুই উইকেট হারিয়ে লক্ষে পৌঁছে যায় চেন্নাই। শুরুতে ডুপ্লেসিস ১০ রানে আউট হন। তারপর শুরু হয় শেন ওয়াটসনের মারমুখি ব্যটিং। ৫৭ বলে ১১টি চার ও ৮টি ছয়ে  ১১৭ রানের এক ঝলমলে ইনিংস উপহার দেন অস্টেলিয়ান ব্যাটসম্যান। তাকে সঙ্গ দেন ২৪ বলে ৩২ করা রায়না ও ১৯ বলে ১৬ করা রাইডু। তারপর আর কাউকে নামতে হয়নি লক্ষে পৌঁছতে।


(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর