ডা. সাবরিনা ও তার স্বামী আরিফের বিচার শুরু

ডা. সাবরিনা ও তার স্বামী আরিফের বিচার শুরু

মৌ খন্দকার

জাল-জালিয়াতি, প্রতারণা ও অর্থ আত্মসাতের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জে কে জির চেয়ারম্যান সাবরিনা ও তার স্বামীসহ ৮ জনের বিচার শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকালে, মহানগর হাকিম সারাফুজ্জামান আনসারী তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। পরে আগামী ২৭ আগস্ট সাক্ষ্যগ্রহণের দিন নির্ধারণ করা হয়। এসময় নিজেদেরকে নির্দোষ দাবি করেন আসামীরা।

অপরদিকে রাষ্ট্রপক্ষ বলছে, তথ্য প্রমাণের ভিত্তিতেই তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

আদালতে আসামিপক্ষের আইনজীবীরা সময়ের আবেদন করলে মধ্যাহ্নবিরতির পর শুরু হয়, করণা পরীক্ষায় ভুয়া রিপোর্ট কেলেঙ্কারি মামলার চার্জ গঠনের শুনানি। দীর্ঘ দেড় ঘণ্টা শুনানি শেষে, সিএমএম আদালতের হাকিম সারাফুজ্জামান আনসারী, আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এসময় কাঠগড়ায় থাকা ডাক্তার সাবরিনা চৌধুরী কান্নায় ভেঙে পড়েন।

এই মামলার আনুষ্ঠানিক বিচারের কার্যক্রম শুরু করতে আগামী ২৭ আগস্ট সাক্ষ্যগ্রহণের দিন নির্ধারণ করেন আদালত। তড়িঘড়ি করে চার্জশিট দেওয়ায় আসামিদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের প্রমান হয় নি বলে দাবি করেন আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ। অন্যদিকে আসামীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতে চার্জ গঠন করা হয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আবু।  

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ