অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফীর ৫ দিনের রিমান্ড

সংগৃহীত ছবি

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফীর ৫ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক

ছাত্র আন্দোলনে ঢাকার সাভারে শিক্ষার্থী শাইখ আসহাবুল ইয়ামিন নিহতের মামলায় সদ্য বরখাস্ত ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সুপার নিউমারি পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) আব্দুল্লাহিল কাফীকে ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জুলহাস উদ্দিন এই রিমান্ড মঞ্জুর করেন। বিচারক আগামী ১৭ সেপ্টেম্বর সকাল ৯টার মধ্যে কাফীকে আদালতে হাজির করার নির্দেশ দেন।

এদিন সকালে কাফীকে রাজধানীর হাজারীবাগ থানায় দায়ের করা প্রকৌশলী আরিফ মইনুদ্দিনকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের মামলায় ৮ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়।

ওই মামলায় তাকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিন এই সাবেক পুলিশ কর্মকর্তাকে আদালতে সাভার থানার হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার পরিদর্শক মো. আব্দুল্লাহ বিশ্বাস রিমান্ডের এই আবেদন করেন।

রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন এক আইনজীবী। রাষ্ট্রপক্ষে বিএনপির আইনজীবী নেতা ওমর ফারুক ফারুকী ও শামসুজ্জামান দীপু রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ৫ দিন মঞ্জুর করেন।

কাফীকে গত ২ সেপ্টেম্বর ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। ৩ সেপ্টেম্বর হাজারীবাগ থানায় দায়ের করা অপহরণ মামলায় ৮ দিনের রিমান্ডে নেওয়া হয়। তাকে গ্রেপ্তারের পর গত ৯ সেপ্টেম্বর চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

news24bd.tv/FA