পুলিশকে যে বার্তা দিলেন হাসনাত আবদুল্লাহ

চট্টগ্রামের লোহাগাড়ায় আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন হাসনাত আব্দুল্লাহ

পুলিশকে যে বার্তা দিলেন হাসনাত আবদুল্লাহ

অনলাইন ডেস্ক

পুলিশের উদ্দেশে নতুন বার্তা দিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। তিনি বলেছেন, ‘এখনকার পুলিশ বেনজীরের পুলিশ নয়, হারুনের পুলিশ নয়। আপনারা জনগণের পুলিশ হোন। জনগণের হৃদয়ে জায়গা করে নেন।

তাহলে আপনাদের পরিণতি বেনজীর-হারুনের মতো হবে না। ’ বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেল চারটার দিকে চট্টগ্রামের লোহাগাড়ায় আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

লোহাগাড়া থানার পাশে একটি রেস্তোরাঁ চত্বরে দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিকের এই মতবিনিময় সভার আয়োজন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। একই সঙ্গে ছাত্র আন্দোলনে নিহত ব্যক্তিদের পরিবারের সঙ্গে হাসনাত আবদুল্লাহ সাক্ষাৎ করেন।

মতবিনিময় সভায় হাসনাত আবদুল্লাহ বলেন, অতীতে ক্ষমতাসীন রাজনৈতিক দলগুলো সরকারি প্রতিষ্ঠানকে দলীয়করণ করে কর্মকর্তাদের দলীয় দাসে পরিণত করেছে। ফলে প্রতিষ্ঠানগুলো দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। এসব প্রতিষ্ঠানের সেবা থেকে জনগণ বঞ্চিত হয়েছে। এখন এসব প্রতিষ্ঠানে সংস্কার চলছে।

এ সময় ছাত্র-জনতার উদ্দেশে হাসনাত বলেন, ‘কোনো প্রতিষ্ঠানে সেবা নিতে গিয়ে আপনারা এক টাকাও ঘুষ দেবেন না। আমরা অতীতের মতো কোনো প্রতিষ্ঠানকে দলীয় দাসে পরিণত হতে দেব না। সেটা যদি আমরা করতে না পারি, ’৫২ সালের ভাষা আন্দোলন, ’৭১ সালের মুক্তিযুদ্ধ এবং ’৯০ সালের আন্দোলনের মতো ২০২৪ সালের ছাত্র-জনতার আন্দোলনও ব্যর্থ হবে। জনগণ যাতে আর শোষিত না হয়, বঞ্চিত না হয় এবং স্বাধীনতার পূর্ণ স্বাদ দীর্ঘ মেয়াদে ভোগ করতে পারে, সেই লক্ষ্যে ’২৪-এর ছাত্র-জনতার আন্দোলনের মহান অর্জনকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না। ’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক নাজমুল কায়েসের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহসমন্বয়ক খান তালাত মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক মো. সাকিব, জুবাইর হোসেনসহ অনেকে।  

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক