পেট্রোবাংলায় হামলা–ভাঙচুরের ঘটনায় পাঁচ কর্মকর্তা-কর্মচারী সাময়িক বরখাস্ত

ফাইল ছবি

পেট্রোবাংলায় হামলা–ভাঙচুরের ঘটনায় পাঁচ কর্মকর্তা-কর্মচারী সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ তেল, গ্যাস, খনিজ সম্পদ করপোরেশনে (পেট্রোবাংলা)ভবনে গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে পেট্রোবাংলা ও তিতাসের কর্মকর্তা-কর্মচারীরা  হামলা চালানোর ঘটনায় সংস্থাটির চারজন কর্মকর্তা ও একজন কর্মচারীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এদের বিরুদ্ধে হামলা ও ভাঙচুরে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ হামলায়  অন্তত পাঁচজন আহত হয়েছেন বলে জানা গেছে।
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক বার্তায় এ তথ্য জানায় পেট্রোবাংলা।


বরখাস্তরা হলেন, অনুসন্ধান ও সমীক্ষা প্রকল্পের উপ-মহাব্যবস্থাপক মো. তারিকুল ইসলাম, সেবার উপ-মহাব্যস্থাপক মো. আবদুল জলিল, পরিকল্পনা কৌশলের ব্যবস্থাপক মো. ফজলুল হক, ইঞ্জিনিয়ারিং ব্যবস্থাপক মোহাম্মদ সাইফুদ্দিন এবং প্রশাসন বিভাগের উচ্চমান সহকারী মো. নজরুল ইসলাম।
সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে পেট্রোবাংলা।
এ বিষয়ে পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার বলেন, তিতাসের লোকজনের দাবি হচ্ছে তাদের কর্মকর্তাদের মধ্য থেকে এমডি করতে হবে। কিন্তু পেট্রোবাংলার সিনিয়রিটির তালিকায় তিতাস গ্যাসের শীর্ষ ৫০-৬০ এর মধ্যেও কেউ নেই।
আবার অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে।  
এর আগে সোমবার (৯ সেপ্টেম্বর) পেট্রোবাংলার মহাব্যবস্থাপক (কারিগরি ক্যাডার) শাহনেওয়াজ পারভেজকে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন পিএলসির মহাব্যবস্থাপক পদে নিয়োগ দেওয়া হয়।

news24bd.tv/ডিডি