ছাত্রলীগের সাবেক নেতা মাসুদ হত্যার ঘটনায় মামলা দায়ের

ছাত্রলীগের সাবেক নেতা মাসুদ হত্যার ঘটনায় মামলা দায়ের

রাজশাহী প্রতিনিধি 

রাজশাহীতে ছাত্রলীগের সাবেক নেতা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের স্টোরকিপার আব্দুল্লাহ আল মাসুদ হত্যার ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটায় নিহত আব্দুল্লাহ আল মাসুদের বড় ভাই বেহেস্তী নগরীর মতিহার থানায় বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ৭ তারিখ সন্ধ্যায় আব্দুল্লাহ আল মাসুদ তার বসবাসরত বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবন থেকে সন্ধায় সাড়ে ছয়টায় নবজাতক কন্যা ও স্ত্রীর জন্য ওষুধ কিনতে বিনোদপুর বাজারে আসলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী অজ্ঞাত আসামিরা তাকে আটক করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। সেখানে তাকে প্রচুর মারধর করে।

এরপরে তাকে মুমূর্ষু অবস্থায় প্রথমে মতিহার থানায় ও পরে বোয়ালিয়া থানায় নিয়ে যায়।

পরে বোয়ালিয়া থানা থেকে তাকে রাত সাড়ে ১০টায় আইন শৃঙ্খলাবাহিনী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাসুদ রাত ১২টায় মৃত্যুবরণ করে।

এজাহারে আরও বলা হয়, আহত অবস্থায় জনৈক সমন্বয়কের নেতৃত্বে মাসুদকে বোয়ালিয়া থানায় মেঝেতে ফেলে রাখা হয়।

এসময় মাসুদ পানির জন্য আকুতিমিনতি করলেও তাকে একফোঁটা পানিও খেতে দেওয়া হয়নি।

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু সুফিয়ান বলেন, অজ্ঞাত ২০ থেকে ৩০ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। তদন্ত করে আসামিদের আইনের আওতায় আনা হবে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. শংকর বিশ্বাস বলেন, নিহত মাসুদের মাথা থেকে পা পর্যন্ত শরীরের সমস্ত জায়গায় আঘাতের চিহ্ন ছিল। ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলে মৃত্যুর কারণ সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

news24bd.tv/SHS