সারের হয়ে অভিষেক সাকিবের

সারের হয়ে অভিষেক সাকিবের

অনলাইন ডেস্ক

সাকিব আল হাসান সবশেষ কাউন্টি চ্যাম্পিয়নশিপ ২০১১ সালে খেলেছেন। এরপর আর খেলার সুযোগ হয়নি ইংল্যান্ডের ঘরোয়া লিগটিতে। ১৩ বছর আবারো সুযোগ পেয়েছে লিগটিতে খেলার। সবশেষ উস্টারশায়ারের হয়ে ৯টি ম্যাচ খেললেও এবার সারের হয়ে মাত্র একটি ম্যাচ খেলবেন তিনি।

তবে এক ম্যাচ হলেও সারের হয়ে ছাপ রাখতে চান সাকিব। ২২ বারের চ্যাম্পিয়ন সারেতে যোগ দিয়ে উচ্ছ্বসিত সাকিব জানিয়েছেন, ‘পৃথিবীর অন্যতম মর্যাদাপূর্ণ ক্লাব সারে। এই ক্লাবে খেলার সুযোগ পেয়ে আনন্দিত। ছাপ রাখতেই আমি এখানে এসেছি এবং দলের লক্ষ্যপূরণে সহায়তা করতে চাই।

সেখানে সুযোগও পাচ্ছেন সাকিব। এজন্য তাকে নিয়েই একাদশ ঘোষণা করেছে সারে। অভিষেক ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমার রোচের কাছ থেকে ক্যাপ পেয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার। টস জিতে সমারসেট ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে।

সমারসেটের বিপক্ষে যে মাঠে খেলতে নামছেন সাকিব সেখান থেকে আত্মবিশ্বাসও ‍খুঁজতে পারেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। টনটনের এই মাঠেই ২০১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন তিনি। ১২৪ রানের অপরাজিত এক ইনিংস খেলেছেন ৩৭ বছর বয়সী অলরাউন্ডার।

কাউন্টিতে উস্টারশায়ারের হয়ে ৪১২ রান ও ৪২ উইকেট নেওয়া সাকিবের সঙ্গে অবশ্য প্রাথমিক আলোচনা ৪-৫ ম্যাচের হয়েছিল। তবে ভারতের বিপক্ষে বাংলাদেশর সিরিজ থাকায় তা আর হয়নি।

অন্যদিকে সারের আটজন খেলোয়াড় চলে গেছেন জাতীয় দলের দায়িত্ব পালন করার জন্য। ফলে একাদশ সাজাতে হিমশিম খেতে হচ্ছে টানা দুইবারের চ্যাম্পিয়নদের। হ্যাটট্রিক শিরোপা পূরণ করার লক্ষ্যেই এক জনের জন্য হলেও সাকিবকে নিয়ে দলটি।

উইল জ্যাকস, ড্যান লরেন্স, ওলি পোপ, গাস অ্যাটকিনসন, জেমি স্মিথ, স্যাম কারান, রিস টপলি,  জেমি ওভারটনের সঙ্গে ভারতীয় ক্রিকেটার সাই সুদর্শনকে পাচ্ছে না সারে। সেজন্য সাকিবকে দলে নিয়েছে সারে।

এদিকে সাকিবকে নেওয়ার ব্যাখ্যায় সারের ডিরেক্টর অব ক্রিকেট অ্যালেক স্টুয়ার্ট বলেছেন, ‘আগেই জানতাম, সূচি অনুযায়ী ম্যাচটিতে বেশ কজন ক্রিকেটারকে আমরা পাব না। কারণ ইংল্যান্ডের ম্যাচ আছে। এ সময় সাকিবের মানের একজন খেলোয়াড়কে দলে নেওয়ার সুযোগ পাওয়া, যা সিদ্ধান্তকে সহজ করেছে। দলে ব্যাট-বলের ব্যাপক অভিজ্ঞতা এবং অসাধারণ স্কিল যোগ করবে সাকিব। যা সারেতে দেখতে মুখিয়ে আছি আমরা। ’ 

news24bd.tv/SC