পশ্চিম তীর-জর্ডান সীমান্তে তিন ইসরায়েলিকে গুলি করে হত্যা

সংগৃহীত ছবি

পশ্চিম তীর-জর্ডান সীমান্তে তিন ইসরায়েলিকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের পশ্চিম তীর ও জর্ডান সীমান্তের একটি ক্রসিংয়ে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হয়েছেন বলে ইসরায়েলি কর্মকর্তারা জানিয়েছেন। রোববার (৮ সেপ্টেম্বর) বিবিসির প্রতিবেদনে উঠে আসে এ তথ্য।

দেশটির প্রতিরক্ষা বাহিনী আইডিএফ জানিয়েছে, অ্যালেনবি ব্রিজ ক্রসিংয়ে গুলিতে তিনজন ইসরায়েলি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। হামলাকারী জর্দানের দিক থেকে একটি ট্রাকে করে ওই এলাকায় আসেন।

তারপর বেরিয়ে এসে গুলি চালান।

আইডিএফের এক বিবৃতিতে বলা হয়েছে, নিরাপত্তা বাহিনী বন্দুকধারীকে ‘নিষ্ক্রিয়’ করেছে। সেই সঙ্গে তারা বিস্ফোরকের লক্ষণের জন্য ট্রাকটি পরীক্ষা করেছে। তবে পরে তারা সেখানে বিস্ফোরক থাকার সম্ভাবনা নাকচ করে দিয়েছে।

ভিডিও ফুটেজে হামলাকারীকে টার্মিনালে হেঁটে যেতে এবং তার অস্ত্র থেকে তিনবার গুলি চালাতে দেখা গেছে। পরে তিনি ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হন।

জর্দান বলেছে, তারা ঘটনাটি তদন্ত করছে। ইসরায়েল নিয়ন্ত্রিত এলাকায় ঘটনাটি ঘটেছে, যেখানে জর্দানের যানবাহন পশ্চিম তীরের পণ্য খালাস করে। উভয় পক্ষই সীমান্ত বন্ধ করে দিয়েছে।

এছাড়া ইসরায়েল বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ঘটনার পর জর্দানের সঙ্গে ইসরায়েলের সব স্থল ক্রসিংও বন্ধ করে দেওয়া হয়েছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, এটি একটি ‘কঠিন দিন’। মন্ত্রিসভার বৈঠকের শুরুতে তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, ‘একজন ঘৃণ্য সন্ত্রাসী অ্যালেনবি ব্রিজে আমাদের তিন নাগরিককে ঠাণ্ডা মাথায় হত্যা করেছে। ’

পশ্চিম তীর ও জর্দানের মধ্যে একমাত্র সরকারি ক্রসিং পয়েন্ট এটি। পাশাপাশি এটি পশ্চিম তীরের একমাত্র প্রবেশপথ, যা ইসরায়েলের মধ্য দিয়ে যায় না। জর্দানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা পেট্রা জানিয়েছে, ইসরায়েলি বাহিনী ক্রসিংয়ে তাদের সামরিক উপস্থিতি বাড়িয়েছে।

news24bd.tv/DHL