জাতীয় নাগরিক কমিটিতে রয়েছেন যারা

জাতীয় নাগরিক কমিটিতে রয়েছেন যারা

অনলাইন ডেস্ক

ছাত্র জনতার গণ অভ্যুত্থানের আকাঙ্ক্ষা পূরণ করতে আত্মপ্রকাশ করেছে জাতীয় নাগরিক কমিটি। রোববার (৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ৫৫ সদস্যবিশিষ্ট এ কমিটি আত্মপ্রকাশ করেছে।

এই কমিটির আহ্বায়ক করা হয়েছে মুহাম্মদ নাসিরুদ্দিন পাটোয়ারীকে। তিনি এবি পার্টির সাবেক নেতা।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। আর সদস্যসচিব আখতার হোসেন গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক। তিনি ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক। এছাড়া মুখপাত্র করা হয়েছে সামান্তা শারমীনকে।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সাবেক শিক্ষার্থী।

কমিটির সদস্যরা হলেন, সাংবাদিক আরিফুল ইসলাম আদীব, সাইফ মোস্তাফিজ, মনিরা শারমিন, নাহিদা সারোয়ার চৌধুরি, রাষ্ট্রচিন্তা সংগঠনের সারোয়ার তুষার, বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মুতাসিম বিল্লাহ, আশরাফ উদ্দিন মাহদি, রিডিং ক্লাবের আলাউদ্দিন মোহাম্মদ, ছাত্র ইউনিয়নের অনিক রায়, জাবেদ রাসিন, মো. নিজাম উদ্দিন এবং চিকিৎসক সাবহানাজ রশীদ দিয়া।

এছাড়াও এই কমিটিতে রয়েছেন প্রাঞ্জল কস্তা, মঈনুল ইসলাম তুহিন, আব্দুল্লাহ আল আমিন, হুযাইফা ইবনে ওমর, শ্রবণা শফিক দীপ্তি, সায়ক চাকমা, মায়ের ডাক সংগঠনের সানজিদা রহমান তুলি, আবু রায়হান খান, মাহমুদা আলম মিতু, সাবেক ছাত্র ফেডারেশন নেতা অলিক মৃ, সাবেক ডাকসু নেতা সাগুফতা বুশরা মিশমা, সৈয়দ হাসান ইমতিয়াজ, সেলিব্রিটি ইউটিউবার তাসনিম জারা, মোহাম্মদ মিরাজ মিয়া, বিতার্কিক মো. আজহার উদ্দিন অনিক এবং মো. মেসবাহ কামাল।

এর বাইরে কমিটিতে আছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নূরের অনুসারী হিসেবে পরিচিত আতাউল্লাহ, এস. এম. শাহরিয়ার, সাংবাদিক ও আইনজীবী মানজুর-আল- মতিন, রাষ্ট্র সংস্কার আন্দোলন সংগঠনের প্রীতম দাশ, তাজনূভা জাবীন, পেশাজীবী অর্পিতা শ্যামা দেব, মাজহারুল ইসলাম ফকির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নূরের অনুসারী হিসেবে পরিচিত ও সাবেক শিবির নেতা সালেহ উদ্দিন সিফাত, মুশফিক উস সালেহীন, তাহসীন রিয়াজ, হাসান আলী খান, মো. আব্দুল আহাদ, ফয়সাল মাহমুদ শান্ত, মশিউর রহমান, আতিক মুজাহিদ, আবদুল্ল্যাহ আল মামুন ফয়সাল এবং মো. ফারহাদ আলম ভূঁইয়া।

কমিটিতে আরও রয়েছেন, তানজিল মাহমুদ, এস.এম. সুজা, মো. আরিফুর রাহমান, কানেতা ইয়া লাম লাম, সৈয়দা আক্তার, স্বর্ণা আক্তার, সেলিব্রিটি ইউটিউবার সালমান মুহাম্মাদ মুক্তাদির এবং আকরাম হুসেইন।

news24bd.tv/SC