আগে দরকার রাষ্ট্র কাঠামোর সংস্কার: শপথ শেষে নাহিদ ইসলাম

নাহিদ ইসলাম

আগে দরকার রাষ্ট্র কাঠামোর সংস্কার: শপথ শেষে নাহিদ ইসলাম

অনলাইন ডেস্ক

রাষ্ট্রকাঠামো সংস্কারের ওপর অধিক গুরুত্ব দিয়েছেন তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম। বৃহস্পতিবার (৮ আগস্ট) বঙ্গভবনে শপথবাক্য পাঠ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।  

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে ১৪ জন উপদেষ্টা আজ বৃহস্পতিবার রাতে বঙ্গভবনের দরবার হলে শপথ নিয়েছেন। রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন তাঁদের শপথ পড়ান।

আরও তিনজন উপদেষ্টা ঢাকায় উপস্থিত না থাকায় শপথ নিতে পারেননি।  

শপথ শেষে সাংবাদিকদের নাহিদ ইসলাম আরও বলেন, অন্তর্বর্তী সরকারের অন্যতম প্রধান একটি লক্ষ্য মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনা। দীর্ঘদিন ধরে মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। তবে এর আগে দরকার রাষ্ট্র কাঠামোর সংস্কার।

 

নাহিদ ইসলাম কোটা আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা মোর্চা—বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।  

শপথ অনুষ্ঠানে বিএনপি, জামায়াতে ইসলামী, গণ অধিকার পরিষদ, জাতীয় পার্টি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সিপিবি নেতা মোজাহিদুল ইসলাম সেলিম, বঙ্গবীর কাদের সিদ্দিকী ছিলেন। তবে আওয়ামী লীগের কাউকে দেখা যায়নি। দেখা যায়নি আওয়ামীপন্থী পেশাজীবী কোনো নেতাকে।

news24bd.tv/আইএএম