দিল্লিতে কোচিং সেন্টারে বন্যার পানি, ৩ শিক্ষার্থীর মৃত্যু

দিল্লিতে কোচিং সেন্টারে বন্যার পানি, ৩ শিক্ষার্থীর মৃত্যু

অনলাইন ডেস্ক

ভারতের দিল্লিতে একটি কোচিং সেন্টারের বেজমেন্টে বন্যার পানিতে আটকে তিন শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। প্রায় চার ঘণ্টারও বেশি সময় আটকে থাকার পর তাদের মৃত্যু হয়। রোববার (২৮ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশিত হয়েছে।

শনিবার (২৭ জুলাই) ধারণ করা একটি ভিডিওতে দেখা যায় দিল্লির রাজেন্দ্র নগরে ‘রাও আইএএস স্টাডি সার্কেল’ নামের একটি কোচিং সেন্টারের বেসমেন্ট বন্যার পানিতে সম্পূর্ণ প্লাবিত হয়েছে।

 

দিল্লি ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, শনিবার সন্ধ্যা ৭টা ১৯ মিনিটে তারা শিক্ষার্থীদের বেসমেন্টে আটকে থাকার বিষয়ে জানতে পারেন। পরক্ষণেই তাদের উদ্ধারের জন্য পাঁচটি ইউনিট পাঠানো হয়।
উদ্ধার অভিযান শুরু হওয়ার কয়েক ঘণ্টা পর দুই ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। পরে মধ্যরাতে এক ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, ওই বেসমেন্টে ৩৩ জন শিক্ষার্থী ছিল। তাদের মধ্যে ৩০ জন বেরিয়ে আসতে পারলেও ওই তিনজন পারেননি।

দিল্লি ফায়ার সার্ভিসের প্রধান অতুল গর্গ জানান, মূল ভবন থেকে প্রায় ৮ ফুট নিচে ছিল এই বেজমেন্ট। ফলে সেখান থেকে দ্রুত পানি অপসারণ করার কোনো উপায় ছিল না।  

এদিকে, দিল্লি মিউনিসিপ্যাল করপোরেশন জানিয়েছে, ২০২১ সালে শুধু এই বিল্ডিংটি ব্যবহারের অনুমতি দেওয়া হয়। কিন্তু এর নিচে বেজমেন্ট ব্যবহারের কোনো অনুমতি ছিল না।

দিল্লির কেন্দ্রীয় পুলিশের উপকমিশনার এম হর্ষবর্ধন সাংবাদিকদের বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহগুলো হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ধার অভিযান এখনো চলছে। পাম্পের মাধ্যমে পানি সরানো হচ্ছে। বেজমেন্টে এখনো ৭ ফুট পানি রয়েছে।

এ ঘটনায় এলাকায় বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। পুলিশ কোচিং সেন্টারের মালিক অভিষেক গুপ্ত এবং সমন্বয়কারী দেশপাল সিংকে গ্রেপ্তার করেছে।

সূত্র: এনডিটিভি

news24bd.tv/জেপি/আইএএম