আলোচনার বিষয়ে সিদ্ধান্ত পরে: আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম

ফাইল ছবি

আলোচনার বিষয়ে সিদ্ধান্ত পরে: আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম

অনলাইন ডেস্ক

কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন নিয়ে সরকারের পক্ষ থেকে আইনমন্ত্রী আনিসুল হকের আলোচনার প্রস্তাবের পর নিজেদের মতামত জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। জানানো হয়েছে, এ বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে।  

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে আইনমন্ত্রীর আলোচনার প্রস্তাবের পর গণমাধ্যমকে মতামত জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

তিনি বলেন, ‘কোটা সংস্কারের বিষয়ে সরকারের আলোচনার প্রস্তাবের বিষয়ে নিজেদের মধ্যে আলোচনা চলছে, পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে।

তবে এর কিছুক্ষণ পর এক ফেসবুক পোস্টে সারজিস আলম লেখেন, একদিকে গুলি আর লাশ, অন্যদিকে সংলাপ। আমার ভাইয়ের রক্তের ওপর দিয়ে কীভাবে সংলাপ হতে পারে।

এর আগে মন্ত্রী বলেন, আন্দোলনকারীদের আলোচনার প্রস্তাবকে স্বাগত জানায় সরকার। আমাকে ও শিক্ষামন্ত্রীকে দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী।

ওরা চাইলে আমরা আজকেই আলোচনায় বসতে রাজি।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার কোটা সংস্কারের পক্ষে আছে।

কোটা নিয়ে আপিল বিভাগে ৭ আগস্টের শুনানির দিন নির্ধারিত ছিল। শুনানির সময় এগিয়ে আনার জন্য আগামী রবিবার আদালতে সরকারপক্ষ বসবে বলে জানা গেছে।

উল্লেখ্য, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে ‘কমপ্লিট শাটডাউনে’ উত্তপ্ত ঢাকা। সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে নেমে আসেন শিক্ষার্থীরা।

news24bd.tv/SHS

এই বিভাগের পাঠকপ্রিয়