সহনশীলতার সাথে আন্দোলন পর্যবেক্ষণ করা হচ্ছে: কাদের

ফাইল ছবি

সহনশীলতার সাথে আন্দোলন পর্যবেক্ষণ করা হচ্ছে: কাদের

নিজস্ব প্রতিবেদক

ধৈর্য ও সহনশীলতার সাথে সরকার কোটা আন্দোলন পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সারাদেশে বিএনপি জামায়াতের প্রশিক্ষিত ক্যাডাররাই তাণ্ডব চালাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার পর বিএনপি জামায়াত তাদের পুরনো আগুন সন্ত্রাসীর রূপ নিয়ে মাঠে নেমেছে। তিন শতাধিক ছাত্রলীগের নেতা-কর্মী মারাত্মকভাবে আহত।

ছাত্রলীগের নারী শিক্ষার্থীদের লাঞ্ছিত করেছে। আবাসিক হলে আগুন দিয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) ধানমন্ডিতে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কাদের বলেন, সারাদেশে মধ্যযুগীয় কায়দায় বর্বরোচিত হামলা করে সরকার হটানোর ষড়যন্ত্র করছে পলাতক দণ্ডিত বিএনপি নেতা তারেক রহমান। নিশ্চিতভাবে আওয়ামী লীগ বিশ্বাস করে ধ্বংসাত্মক কর্মকাণ্ডে বিএনপি জামায়াত এর ক্যাডার বাহিনী জড়িত।

এর সাথে সাধারণ শিক্ষার্থীদের কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, ছাত্রদল শিবিরের সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান ওবায়দুল কাদের। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে ছাত্রলীগের নামে অপপ্রচার চালাচ্ছে। ছাত্রলীগ শুরু থেকেই ধৈর্য ধারণ করে পরিস্থিতি মোকাবেলা করছে। আক্রান্ত হয়েছে কিন্তু কোথাও আক্রমণকারী হয়নি।

কাদের বলেন, হলে ছাত্রীদের উপর হামলা, ছয় তলা থেকে ছাত্রলীগ কর্মীদের ফেলেছে। গণমাধ্যমে বিষয়গুলো সঠিক ভাবে আসেনি। এই আন্দোলন আর সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন নয়। লাশ ফেলে নিজেদের উদ্দেশ্য হাসিলের চেষ্টা করছে বিএনপি জামায়াত। খুব দ্রুত সময়ে এই ষড়যন্ত্রের স্বরূপ উন্মোচন হবে। দেশ বিরোধী রাজনীতির ধারা দেশে প্রচলনের ষড়যন্ত্র চলছে।

news24bd.tv/FA

এই বিভাগের পাঠকপ্রিয়