আন্দোলনকারীদের প্রশ্ন, উপাচার্য কেন এখনো বাসভবনে বসে আছেন

আন্দোলনকারীদের প্রশ্ন, উপাচার্য কেন এখনো বাসভবনে বসে আছেন

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের দিনব্যাপী সংঘর্ষের পর ক্যাম্পাস এখন কিছুটা শান্ত। তবে সন্ধ্যার পর ড. মুহাম্মদ শহীদুল্লাহ হল থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পর্যন্ত অবস্থান নিয়েছে আন্দোলনকারীরা।

আজ সোমবার (১৫ জুলাই) রাতে দেখা যায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহীদুল্লাহ হলের সামনে সাঁজোয়া যান নিয়ে বিপুল সংখ্যক পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন। এছাড়া তাদের হলে ফেরার অনুরোধ করা হলেও, আন্দোলনকারীরা তা প্রত্যাখ্যান করেন।

 

তারা দাবি করেন, ছাত্রলীগের কাউকে হলে ঢুকতে দেওয়া হবে না। পুলিশের পক্ষ থেকে সমঝোতার জন্যও বলা হচ্ছে বলে জানান তারা। কিন্তু দাবি আদায় না হওয়া নিজেদের অবস্থানে অনড় থাকবেন বলে জানান আন্দোলনকারীরা।  

এরপরেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে আবারো মিছিল শুরু করে কোটা সংস্কারপন্থী আন্দোলনকারী শিক্ষার্থীরা।

রাত সোয়া ৯টায় শহীদুল্লাহ হলের সামনে থেকে এ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা।

এদিন দুপুর থেকেই কোটা আন্দোলনকারী শিক্ষার্থী এবং ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একাধিকবার সংঘর্ষে জড়ানোর ঘটনায় ২০০ জনের অধিক শিক্ষার্থী আহত হয়।

এদিকে, সন্ধ্যা প্রক্টর আসলেও বাসভবন থেকে বের হননি উপাচার্য। শিক্ষার্থীরা বলছেন, বহিরাগত এসে হামলা করলেও আমার বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের নিরাপত্তা দেয়নি।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমরা প্রক্টরের কাছে জবাব চাই কেন এ ধরনের হামলা হলও। আমাদের কোনো নিরাপত্তা নেই কেন, উপাচার্য স্যার কেন এখনো বাসভবনে বসে আছেন আমাদের কাছে না এসে। প্রক্টরকে বারবার বলার পরও টিম পাঠায়নি। আমরা এর বিচার চাই।

news24bd.tv/SHS