গাজায় ইসরায়েলি বর্বরতা চলমান, ২৪ ঘণ্টায় নিহত ১৪১

সংগৃহীত ছবি

গাজায় ইসরায়েলি বর্বরতা চলমান, ২৪ ঘণ্টায় নিহত ১৪১

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনে অবরুদ্ধ গাজা ভূখণ্ডে বর্বর ইসরায়েলিদের হামলায় আরও অর্ধশতাধিক নিরীহ ফিলিস্তিনি মানুষ নিহত হয়েছেন। এখন পর্যন্ত উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা প্রায় ৩৮ হাজার ৩০০ জন। গত বছরের অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন প্রায় ৮৮হাজারের বেশি ফিলিস্তিনি। খবর আনাদোলু এজেন্সির।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান হামলায় আরও ৫২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে গত বছরের অক্টোবর থেকে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে ৩৮ হাজার ৩০০ জনে পৌঁছেছে বলে জানিয়েছে অবরুদ্ধ এই ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ধারাবাহিক এই হামলায় অন্তত ৮৮ হাজার ২৪৫ জন ব্যক্তি আহত হয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর হামলায় ১৪১ জন নিহত এবং প্রায় ২০৮ জন আহত হয়েছেন।

অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন। কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদ গাজায় অনতিবিলম্বে যুদ্ধবিরতি প্রস্তাব জানালেও ইসরায়েল অবরুদ্ধ এই ভূখণ্ডে তার নৃশংস আক্রমণ অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ কয়েক হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। ফলে প্রায় ২০ লাখেরও বেশি ফিলিস্তিন বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

প্রকৃতপক্ষে, ইসরায়েলিদের আক্রমণ গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করেছে। জাতিসংঘের মতে, ইসরায়েলের বর্বর আক্রমণের কারণে গাজার প্রায় ৮৫ শতাংশ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন। বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সংকটের পাশাপাশি গাজার মানুষজন এখন চরম খাদ্য সংকটের মধ্যেও দিনানিপাত করছেন।

#জেপি

news24bd.tv/DHL