পাকিস্তান ক্রিকেটে আবারও পরিবর্তনের ঝড়

আবদুল রাজ্জাক ও ওয়াহাব রিয়াজ

পাকিস্তান ক্রিকেটে আবারও পরিবর্তনের ঝড়

অনলাইন ডেস্ক

কিছুদিন পরপরই পরিবর্তনের জোয়ার আসে পাকিস্তান ক্রিকেটে। হুট করেই কখনো বদলে ফেলা হয় অধিনায়ক, কখনো কোচিং প্যানেল, কখনো আবার নির্বাচক প্যানেল। টি২০ বিশ্বকাপ ব্যর্থতার পর ধারণা করা হচ্ছিল, আবারও পদ হারাতে চলেছেন অনেকে। হলোও তাই।

যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার পর দলের নির্বাচক কমিটি থেকে সরিয়ে দেওয়া হয়েছে ওয়াহাব রিয়াজ ও আবদুল রাজ্জাককে।

আজ বুধবার (১০ জুলাই) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিবৃতিতে তারা জানিয়েছে, ওয়াহাব রিয়াজ ও আবদুল রাজ্জাক পাকিস্তানের নির্বাচক কমিটিতে আর থাকছেন না। নির্বাচক কমিটি পুনর্গঠন করে পরে জানানো হবে।

অথচ গেল বছরের শেষের দিকেই দায়িত্ব পেয়েছিলেন ওয়াহাব রিয়াজ। ভারতের বসা ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তানের ছেলেদের জাতীয় ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয় তাকে। এরপর তাকে প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে সরিয়ে দিলেও ৭ সদস্যের নির্বাচক কমিটির একজন ছিলেন। অন্যদিকে, রাজ্জাক দায়িত্ব পেয়েছিলেন গত এপ্রিলে। তিনি নারী ও পুরুষ দুই দলের নির্বাচক ছিলেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ওয়ানডে বিশ্বকাপে পারফর্ম করতে পারেননি, এমন ক্রিকেটারদের ওপর আস্থা রেখেছিলেন এ দুই নির্বাচক। এছাড়া বিশ্বকাপ ব্যর্থতার পর বার্মিংহামে চলা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ লিজেন্ডস টুর্নামেন্টে ওয়াহাব ও রাজ্জাকের খেলাও ভালো চোখে নেয়নি পিসিবি। সব মিলিয়েই বিদায় নিতে হয়েছে তাদের।

গত টি২০ বিশ্বকাপে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নামা যুক্তরাষ্ট্রের কাছে হারে পাকিস্তান। এরপর চিঁরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে হেরে কার্যত ছিটকে যায় বাবর আজমের দল। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক