বায়তুল মোকাররমে ফিলিস্তিনিদের জন্য বিশেষ মোনাজাত 

সংগৃহীত ছবি

বায়তুল মোকাররমে ফিলিস্তিনিদের জন্য বিশেষ মোনাজাত 

অনলাইন ডেস্ক

সারাদেশে আজ উদযাপিত হচ্ছে ঈদুল আজহা। ঈদুল আজহা উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ জুন) বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সকাল ৯টায় ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মাওলানা আবু সালেহ পাটোয়ারীর ইমামতির মধ্যদিয়ে ঈদুল ফিতরের তৃতীয় জামাতটি অনুষ্ঠিত হয়।  

নামাজ শেষে অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি হামলায় আহত, নিহত ও বাস্তুচ্যুত হওয়া ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

 

তৃতীয় জামাতে মুকাব্বির হিসেবে ছিলেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।  

নামাজ শেষে অনুষ্ঠিত হয় ঈদের বিশেষ খুতবা। এ সময় দেশের সার্বিক উন্নয়ন কামনা, মুসলিম উম্মাহর প্রতি শান্তি কামনাসহ কবরবাসীর প্রতি শান্তি কামনা করে মোনাজাতের মাধ্যমে দোয়া করা হয়।  

পাশাপাশি অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি হামলায় আহত, নিহত ও বাস্তুচ্যুত হওয়া ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

 

নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলির পাশাপাশি একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।  তৃতীয় জামাত ছাড়াও বায়তুল মোকাররমে ঈদের আরও দুইটি জামাত পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে। এরপর চতুর্থ ঈদ জামাত হবে সকাল ১০টায়। পঞ্চম জামাত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে। এর আগে সকাল ৭টায় প্রথম জামাত এবং ৮টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়।  

পাঁচটি জামাতের কোনোটিতে কোনো ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন হাইকোর্ট মাজার মসজিদের ইমাম হাফেজ মো. আশরাফুল ইসলাম।  

news24bd.tv/কেআই