কেউ আঘাত করলে দাঁতভাঙ্গা জবাব দিতে আমরা প্রস্তুত: বিমান বাহিনী প্রধান

বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন।

কেউ আঘাত করলে দাঁতভাঙ্গা জবাব দিতে আমরা প্রস্তুত: বিমান বাহিনী প্রধান

গোপালগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন বলেছেন, পাহাড়ে শান্তি ফেরাতে যৌথ বাহিনীর সাথে বিমানবাহিনীও জড়িত আছে। আমাদের অত্যাধুনিক ইউআইভি আছে। যেটা বিগত সরকারের আমলে প্রধানমন্ত্রী আমাদের দিয়েছেন। যখনই প্রয়োজন হচ্ছে ব্যবহার করছি।

এছাড়াও স্থল শক্তিতে অতিরিক্ত প্রয়োজন হলে আমরা যথেষ্ট এয়ার সাপোর্ট দিতে পারবো। কারণ সেই সক্ষমতাও বিমান বাহিনীর রয়েছে।

বুধবার (১২ জুন) বেলা ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিমান বাহিনীর প্রধান প্রধানমন্ত্রীর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বলেন, আমরা কারো সাথে শত্রুতা করতে চাই না।

কিন্তু কেউ যদি কখনো আমাদের আঘাত করার চেষ্টা করে, আমরা তার দাঁতভাঙ্গা জবাব দেয়ার জন্য সদা প্রস্তুত আছি। আমাদের সেই সমস্ত রকম সক্ষমতা আছে।

তিনি আরো বলেন, খুব শিগগির আমরা আরো ভালো ভালো বিমান পাবো বলে আশা করি। আগামী ৩ বছরে বিমান বাহিনীর আরো আধুনিকায়ন ও উত্তরোত্তর উন্নতি করার চেষ্টা করবো।

এর আগে নতুন বিমান বাহিনীর প্রধান টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বিমান বাহিনীর একটি চৌকস দল জাতির পিতার উদ্দেশ্যে গার্ড অব অর্নার প্রদান করেন। পরে পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির সভানেত্রী সালেহা খান।

শ্রদ্ধা নিবেদন শেষে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় অংশ নেন তাঁরা।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম কবির, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেনসহ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv/TR    

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর