রাজবাড়ী জেলা কারাগারে সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

রাজবাড়ী জেলা কারাগারে সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী জেলা কারাগারে এক বছরের সাজাপ্রাপ্ত এক কয়েদির মৃত্যু হয়েছে। মৃত নাজিবুল হক (৫৬) গোয়ালন্দ উপজেলার কাইমুদ্দিন পাড়ার মৃত সামসুল হকের ছেলে।

আজ মঙ্গলবার (১১ জুন) বেলা সোয়া ১১টার দিকে ওই কয়েদিকে রাজবাড়ী সদর হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজবাড়ী জেলা কারাগারের জেলার সৈয়দ শাহ্ শরীফ জানান, হস্তান্তরযোগ্য দলিল আইন (এন আই অ্যাক্ট) এর ১৩৮ ধারায় নাজিবুল হককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

মামলায় সাজার পর চলতি বছরের ২৩ জানুয়ারি থেকে তিনি কয়েদি হিসেবে জেলা কারাগারে ছিলেন।

তিনি আরও জানান, মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে হঠাৎ করেই তার শ্বাসকষ্ট শুরু হলে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

অ্যাম্বুলেন্সে তাকে ফরিদপুর নেয়ার পথে রাজবাড়ী শহরের শ্রীপুর এলাকায় পৌঁছালে তার কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না।

এরপর আবারও রাজবাড়ী সদর হাসপাতালে নেয়া হলে সেখানকার জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।

রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আবু হানিফ জানান, ওই কয়েদির শ্বাসকষ্ট ও ডায়াবেটিস ছিল। এছাড়া তার প্রেসারও অনেক কমে গিয়েছিল। হাসপাতালে আনার পর তার ইসিজি করা হলে ইসিজি রিপোর্টও অস্বাভাবিক ছিল। যে কারণে তাকে ফরিদপুর হাসপাতালে স্থানান্তর করা হয়। তবে ফরিদপুরে নেয়ার পথেই তিনি মারা যান। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক