এক রাতে ৫ কঙ্কাল চুরি

এক রাতে ৫ কঙ্কাল চুরি

পাবনা প্রতিনিধি 

পাবনার সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের চিনাখড়া কেন্দ্রীয় কবরস্থান থেকে এক রাতেই ৫টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরের দল ওই কবরস্থানের বিভিন্ন পুরোনো কবর খুঁড়ে কঙ্কালগুলো চুরি করে নিয়ে যায়।

শুক্রবার (৭ জুন) দিবাগত রাতের কোনো এক সময়ে কঙ্কালগুলো চুরি হয়। শনিবার সকালের পর স্থানীয়রা কঙ্কাল চুরির বিষয়টি জানতে পারেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঈদুল আজহা উপলক্ষ্যে গত কয়েকদিন ধরে চিনাখড়া গোরস্থানের বিভিন্ন অংশের ঘাস লতাপাতা, আগাছা কেটে পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। শনিবার সকালে শ্রমিকরা গোরস্থানের শেষের দিকে ৫টি কবরের মুখ খোলা এবং কবরের মধ্যে কঙ্কাল দেখতে না পেয়ে গোরস্থান কমিটিকে জানান। কমিটির লোকজন ঘটনার সত্যতা পেয়ে পুলিশ এবং কবরের স্বজনদের জানান। দুপুরের পর পুরো এলাকায় বিযয়টি ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানান চুরি হওয়া কঙ্কালগুলো চিনাখড়া গোরস্থান এলাকার আসলাম হোসেন, ফুলি, জোমেলা খাতুন, শাপলা আর আবুল হোসেন এর কবর থেকে কঙ্কাল চুরি হয়। কবরগুলো ৩ মাস থেকে ২ বছরের পুরোনো। পাবনা-ঢাকা মহাসড়কের পাশে অবস্থিত এই গোরস্থান থেকে কঙ্কাল চুরি হওয়ার ঘটনায় স্থানীয়রা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তারা অবিলম্বে এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

পাবনার সুজানগর সার্কেলের সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাৃ জানান, কঙ্কাল চুরির বিষয়টি জানার পরপরই পুলিশ তদন্ত শুরু করেছে। পুলিশের হাতে কিছু ক্লু এসেছে। অবিলম্বে কঙ্কাল চুরির সাথে জড়িতদের পুলিশ গ্রেপ্তার করবে।

প্রসঙ্গত, মাত্র আড়াই মাস আগে সুজানগর উপজেলার আমিনপুর কবরস্থান থেকে দুর্বৃত্তরা ১৭টি কঙ্কাল চুরি করে নিয়ে যায়।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক