৬ দিনেও সন্ধান মেলেনি এমপি আনারের, উদ্বেগ-উৎকণ্ঠায় পরিবার ও দলীয় নেতা-কর্মীরা

নিখোঁজ ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার

৬ দিনেও সন্ধান মেলেনি এমপি আনারের, উদ্বেগ-উৎকণ্ঠায় পরিবার ও দলীয় নেতা-কর্মীরা

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ :

চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের ৬ দিনেও কোন সন্ধান মেলেনি। তার ফিরে আসার ব্যাপারে পরিবার ও দলীয় নেতা-কর্মীরা রয়েছেন উদ্বেগ-উৎকণ্ঠায়। তার খবর জানতে প্রতিদিনই দলীয় নেতাকর্মীরা কালীগঞ্জ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ভিড় করছেন।  

এদিকে তাকে খুঁজতে ভাতিজা সাইমন ইতোমধ্যে ভারতে গিয়েছেন।

আর আনারের বড় মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন ও ব্যক্তিগত সহকারী (পিএস) ভারতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। সোমবার (২০ মে) ভারতীয় দূতাবাসে তারা ভিসার জন্য আবেদন করেছেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, গত ১৬ মে সকালের দিকে এমপি আনারের অবস্থান ছিল বিহারের মোজাফ্ফরাবাদ। সেখান থেকে পিএস রউফ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর ফোনে কল করা হয়।

তবে ওই ফোন কল প্রকৃতপক্ষে এমপি আনার করেছিলেন কি না তা নিয়ে নতুন করে ধুম্রজালের সৃষ্টি হয়েছে।

অপরদিকে বাবার খোঁজ পেতে রোববার (১৯ মে) মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে যান।  

এমপির পিএস আব্দুর রউফ আরও জানান, ভারতে যারা রয়েছেন তাদের সঙ্গে কথা হয়েছে কিন্তু এমপি মহোদয়ের সম্পর্কে নতুন করে কোন খবর পাওয়া যায়নি।

বিশ্বস্ত একটি সূত্র থেকে জানা গেছে, এমপি আনায়েরের ভারতে কতিপয় ব্যক্তির সঙ্গে ব্যবসা ছিল। হয়তোবা সেই ব্যবসার বিরোধের জের ধরে কোনো একটি গোষ্ঠী তাকে লুকিয়ে রেখেছে।

কালীগঞ্জের রাখাল গাছি ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টু জানান, পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তাদের মধ্যে সংসদ সদস্যকে নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা গেছে। তবে মুখে তারা কিছু বলেননি।

আনোয়ারুল আজিম আনার ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের সংসদ নির্বাচনে টানা তিন বারের এমপি। এরআগে তিনি উপজেলা চেয়ারম্যান ছিলেন।

news24bd.tv/কেআই