প্রথমবারের মতো সৌদি আরবে সাঁতারের পোশাকের ফ্যাশন শো অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

প্রথমবারের মতো সৌদি আরবে সাঁতারের পোশাকের ফ্যাশন শো অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

সৌদি আরবে প্রথমবারের মতো সাঁতারের পোশাক পরিহিত মডেলদের ফ্যাশন শো অনুষ্ঠিত হয়েছে শুক্রবার (১৭ মে) । যে দেশে এক দশকেরও কম আগে নারীদের বোরকা পরা বাধ্যতামূলক ছিল, সেখানে এ রকম পদক্ষেপে অনেকের কাছেই অবাক করার মতো।

মরক্কোর ডিজাইনার ইয়াসমিনা কানজালের কাজ নিয়ে এই পুলসাইড শোতে অধিকাংশই ছিল লাল, বাদামি ও নীল রঙের একটুকরা কাপড়। অধিকাংশ মডেলের কাঁধ উন্মুক্ত ছিল এবং কিছুর শরীরের মাঝের আংশিক দৃশ্যমান ছিল।

কানজাল বলেন, ‘এটা সত্য যে এই দেশটি খুবই রক্ষণশীল। কিন্তু আমরা আরববিশ্বের প্রতিনিধিত্ব করা মার্জিত সাঁতারের পোষাক দেখানোর চেষ্টা করেছি। ’ 

তিনি আরও বলেন, ‘যখন আমরা এখানে আরি, আমরা বুঝতে পারি যে সৌদি আরবে সুইমিংস্যুট ফ্যাশন শো একটি ঐতিহাসিক মুহূর্ত। কারণ দেশটিতে প্রথমবারের মতো এমন অনুষ্ঠান হচ্ছে।

’ এ আয়োজনে যুক্ত হয়ে তিনি ‘সম্মানিত’ বলেও জানান।

ফ্যাশন শোটি সৌদি আরবের পশ্চিম উপকূলে অবস্থিত সেন্ট রেজিস রেড সি রিসোর্টে রেড সি ফ্যাশন সপ্তাহের উদ্বোধনীর দ্বিতীয় দিনে অনুষ্ঠিত হয়। রিসোর্টটি রেড সি গ্লোবালের অংশ, যা সৌদি আরবের ভিশন ২০৩০ সামাজিক ও অর্থনৈতিক সংস্কার কর্মসূচির গিগা প্রকল্পগুলোর মধ্যে একটি। ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের তত্ত্বাবধান প্রকল্পগুলো বাস্তবায়িত হচ্ছে।

এদিন শোতে যোগদানকারী সিরিয়ার ফ্যাশন প্রভাবশালী শৌক মোহাম্মদ বলেন, বিশ্বের কাছে সৌদি আরবের উন্মুক্ত হওয়ার এবং এর ফ্যাশন ও পর্যটন খাত বৃদ্ধির প্রয়াস দেখে অবাক হওয়ার কিছু নেই।

এ আয়োজনে উপস্থিত থাকা ফরাসি প্রভাবশালী রাফায়েল সিমাকোর্বে বলেন, তিনি এ আয়োজনে ঝুঁকিপূর্ণ কিছু দেখছেন না। তবে সৌদির প্রেক্ষাপটে এটি একটি বড় অর্জন।

সূত্র : এএফপি

news24bd.tv/কেআই