বিজিবি বর্ডার এলাকায় সতর্ক অবস্থায় আছে: বিজিবি মহাপরিচালক

বিজিবি বর্ডার এলাকায় সতর্ক অবস্থায় আছে: বিজিবি মহাপরিচালক

অনলাইন ডেস্ক

বান্দরবানের থানচির বলিপাড়া ও রুমা উপজেলার বিভিন্ন অপারেশন ও সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

আজ সোমবার (১৩ মে) সকালে থানচি উপজেলার বলিপাড়া ব্যাটালিয়নের অধীনস্থ স্পটহাইট টিওবি, থানচি বিওপি এবং থানচি বাজার পোস্ট পরিদর্শন করেন তিনি। এরপর রুমা ব্যাটালিয়নের (৯ বিজিবি) ব্যাটালিয়ন সদর এবং অধীনস্থ দোপানিছড়া বিওপি পরিদর্শন এবং বিজিবি সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।  

পরে দুপুরে রুমা বিজিবি ব্যাটালিয়ন সদরে প্রেস ব্রিফিংয়ে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বলেন, সম্প্রতি রুমা ও থানচি উপজেলায় কেএনএফ সন্ত্রাসীদের অপতৎপরতার প্রেক্ষিতে বর্তমানে সেনাবাহিনীর আওতাধীন বিভিন্ন বাহিনী মিলে যৌথ বাহিনী হিসেবে সরকারের আদেশে কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে যে যৌথ অভিযান পরিচালিত হচ্ছে সেটা সরজমিনে দেখতে আশা এই সফরের মূল উদ্দেশ্য।

 

তিনি বলেন, অপারেশনে বান্দরবান সেক্টরের বিজিবির বলিপাড়া ৩৮ বিজিবি এবং ৯ বিজিবি দুটি ব্যাটালিয়ন সক্রিয় অংশগ্রহণ করছে এবং সেনাবাহিনীর পরিকল্পনা অনুযায়ী তাদের সকল অপারেশনে সহযোগিতা করছে।

যৌথ অভিযানের সফলতার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিজিবি মহাপরিচালক বলেন, অপারেশনে বিজিবি সদস্যরা বর্ডার এলাকায় সতর্ক অবস্থায় আছেন। কেএনএফ সন্ত্রাসীরা বর্ডার ত্যাগ করতে পারবে না। এ জন্য বিজিবির সদস্যরা বদ্ধপরিকর।

তিনি আরও বলেন, কোনো সন্ত্রাসী একটি স্বাধীন রাষ্ট্র ও দেশের বিরুদ্ধে দুঃসাহসিকতা দেখিয়ে পার পাবে না। সাধারণ নিরীহ বম জনগোষ্ঠী তাদেরকে সমর্থন করছে না। কেএনএফ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্নভাবে যৌথ অভিযানের বিষয়ে অপপ্রচার চালিয়ে যাচ্ছে, যা সঠিক নয়। যতদিন তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড চলবে, যৌথবাহিনীর অভিযান ততদিন থাকবে এবং বিজিবি সেনাবাহিনীর পরিচালিত যৌথ অভিযান কাজ করে যাবে।

news24bd.tv/SHS