বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক, মোংলা থানার ওসি তদন্ত ক্লোজড

মোংলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিরনময় সরকার

বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক, মোংলা থানার ওসি তদন্ত ক্লোজড

বাগেরহাট প্রতিনিধি:

নিজ ধর্ম ও বিয়ের বিষয়ে গোপন রেখে বিয়ের প্রলোভন দেখিয়ে এক নারীকে ধর্ষণের অভিযোগের পর মোংলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিরনময় সরকারকে থানা থেকে রোববার প্রত্যাহার করে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। বাগেরহাট জেলা পুলিশ (এসপি) আবুল হাসনত খান বিষয়টি নিশ্চিত করেছেন।  

যশোর জেলার কোতোয়ালি থানার পাগলাদহ এলাকার বাসিন্দা সোহরাব আলীর মেয়ে ভুক্তভোগী নাসিমা সুলতানা মহুয়া (৩২) শনিবার সশরীরে মোংলা থানার ওসি, সহকারী পুলিশ সুপার ও বাগেরহাটে পুলিশ সুপার বিচার চেয়ে লিখিত অভিযোগ করেন। বিচার না পেলে আত্মহত্যারও হুমকি দিয়েছেন ভুক্তভোগী ওই নারী।

বাগেরহাট পুলিশ সুপারের (এসপি) কাছে একটি লিখিত অভিযোগ সুলতানা রহমান মহুয়া নিজেকে মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বলে দাবি করেন।

পুলিশ কর্মকর্তা হিরনময় সরকার যশোর পিবিআইয়ে চাকরি কালে প্রায় পাঁচ বছর আগে তার সঙ্গে পরিচয় হয়। হিরনময় নিজেকে মুসলিম ধর্মাবলম্বী বলেও তাকে জানান। এরপর তাদের মধ্যে প্রেম, পরে বিয়ের আশ্বাসে শারীরিক সম্পর্ক গড়ে ওঠে।

দীর্ঘ কয়েক বছর তার বাড়ি যশোর ও ঢাকায় তাদের আত্মীয় স্বজনসহ পরিচিত সকলের কাছে তাকে নিজের স্ত্রী পরিচয় দিতেন হিরনময় সরকার। এক পর্যায়ে তিনি অন্তঃসত্ত্বা হলে তাকে নানা অজুহাত দেখিয়ে তার গর্ভের বাচ্চা নষ্ট করানো হয়। এছাড়া যত দিন যেতে থাকে তিনি বিয়ের জন্য চাপ দিতে থাকেন। এ সময়ে মোংলায় ওসি (তদন্ত) হিসেবে বদলী হয়ে এস তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন হিরনময়। এরপর তার খোঁজে মোংলায় আসেন ভুক্তভোগী এই নারী।

এ বিষয়ে বাগেরহাট পুলিশ সুপার আবুল হাসনাত খান অভিযোগের বিষয়ে বলেন, অভিযোগ পাবার পর রোববার মোংলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিরনময় সরকারকে থানা থেকে রোববার প্রত্যাহার করে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে হিরনময় সরকারের বিরুদ্ধে পুলিশের আইনের ধারা মতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে মোংলা থানার পুলিশ ওসি (তদন্ত) হিরনময় সরকারের কাছে জানতে চাইলে তিনি বলেন, কয়েক মাস আগে তার সঙ্গে ওই নারীর পরিচয় হয়। শারীরিক সম্পর্কসহ বিয়ের প্রলোভনের বিষয়টি তিনি অস্বীকার করেন। ওই নারী স্রেফ তার বন্ধু ছিলেন। এখন তার বিরুদ্ধে যেসব অভিযোগ করছেন, সে বিষয়ে তার কিছু বলার নেই বলেও জানান ওসি (তদন্ত) হিরনময়।

news24bd.tv/কেআই