ডিজিটাল মার্কেটিংয়ে নতুন ধারা আনবে ডিসেলস

ডিজিটাল মার্কেটিংয়ে নতুন ধারা আনবে ডিসেলস

অনলাইন ডেস্ক

‘স্মার্ট বাংলাদেশ’-এর রূপরেখা নিয়ে এগিয়ে যাচ্ছে দেশ। দেশের প্রায় প্রতিটি খাতই এখন প্রযুক্তিনির্ভর। অনেক ব্যবসা প্রতিষ্ঠানের প্রচার, প্রসারের প্রায় পুরোটাই এখন সোশ্যাল মিডিয়া কেন্দ্রিক। গণমাধ্যম, ই-কমার্স কিংবা যেকোনো ব্যবসায়িক প্রতিষ্ঠান ঝুঁকছে ডিজিটাল প্লাটফর্মের দিকে।

 

প্রতিযোগিতাপূর্ণ বাজারে অনেকের পক্ষেই ডিজিটাল মাধ্যমে কনটেন্ট তৈরি সম্ভব হয় না। যদিও কেউ কেউ নিজস্ব জনবল নিয়ে ডিজিটাল কনটেন্ট তৈরি করেন। এতে অফিস ভাড়া, কর্মীর বেতন বাবদ অতিরিক্ত অর্থ ব্যয়ের বিষয় থাকে। কিন্তু অনেকসময় দেখা যায় মানসম্মত কন্টেন্ট বা পরিকল্পনার অভাবে সেই ব্যয় অপচয় হয়।

এসব সমস্যার সামগ্রিক সমাধান ও কর্মযজ্ঞ নিজেদের কাঁধে নিয়ে ক্লায়েন্টদের ব্যবসায় শতভাগ সফলতা আনতেই ‘ডিসেলসের’ প্রতিষ্ঠা।  

আজ রোববার (১২ মে) বিশ্ব মা দিবস' এ বিশ্বের সকল মায়েদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে যাত্রা শুরু করলো 'ডিসেলস'।

‘ওয়ানস্টপ সলিউশন, থিঙ্ক ডিফ্রেন্ট’ স্লোগান ধারণ করেই পথচলা শুরু হলো প্রতিষ্ঠানটির। ক্লায়েন্টদের বিজনেসকে ডিজিটাল সব ধরনের সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ ‘ডিসেলস’। বিজ্ঞাপন, ডিজিটাল কনটেন্ট তৈরি, সোশ্যাল মিডিয়ায় শেয়ারিং, বিভিন্ন আইডিয়া জেনারেট করে ব্যবসা প্রসারে কাজ করবে ‘ডিসেলস’। আর এ সকল সেবা দেবার জন্য 'ডি সেলস;' এর রয়েছে চারটি উইং। এক নজরে জেনে নেয়া যাক সেগুলো সম্পর্কে।  

অ্যাড নেটওয়ার্ক: ডিসেলস এ রয়েছে একটি এড নেটওয়ার্ক, যে নেটওয়ার্কয়ে একসাথে ৩০ হাজারের বেশি ওয়েবসাইট, অ্যাপ এবং গেমসে বিজ্ঞাপন চালানোর সুবিধা, সাথে অত্যাধুনিক ক্রিয়েটিভ তো রয়েছেই ।  

এই নেটওয়ার্কের মাধ্যমে বিজ্ঞাপনদাতাদের তাদের পছন্দের ও টার্গেটেড গ্রাহকদের সঙ্গে যুক্ত করা হবে। বিজ্ঞাপনগুলো যেন সঠিক জায়গায় পৌঁছায় এবং  ক্লায়েন্টদের কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জন সম্পূর্ণভাবে নিশ্চিত করাই এই উইংয়ের লক্ষ্য।  

গ্রিন: যেকোনো ডিজিটাল প্লাটফর্মের জন্য ক্রিয়েটিভ, স্ট্রাটেজি, মিডিয়া বায়িং থেকে শুরু করে যেকোনো ব্র্যান্ডকে অনলাইন এ প্রচার করার সব থেকে বড় মাধ্যম। আর এই কাজগুলো সুচারুভাবে সম্পন্ন করে ক্লায়েন্টের পণ্য বা ব্রান্ডকে ডিজিটাল মাধ্যমে সবার কাছে আকষর্ণীয় করে তুলবে টিম গ্রিন। নতুন আইডিয়া এবং সর্বশেষ তথ্য-উপাত্ত্বের ওপর ভিত্তি করে কাজ করা গ্রিনের অন্যতম বিশেষ বৈশিষ্ঠ্য।  

আমব্রেলা: ডিজিটাল মার্কেটিংয়ের জনপ্রিয় একটি মাধ্যম হলো ইনফ্লুয়েন্সার মার্কেটিং। বর্তমানে ডিজিটাল ল্যান্ডস্কেপের এই মার্কেটিং এর অসংখ্য সুবিধা ও কার্যকারিতার জন্য ব্রান্ড প্রচারণার অন্যতম একটি কৌশল হয়ে উঠছে ।

আমব্রেলা তার ক্লায়েন্টদের প্রচারণার জন্য এই জনপ্রিয় মাধ্যমটিকে নানাভাবে কাজে লাগানোর পরিকল্পনা এবং বাস্তবায়নের। এর আওতায় দেশের জনপ্রিয় ইনফ্লুয়েন্সররা, বিভিন্ন অঙ্গনের জনপ্রিয় তারকাদের সাথে ক্লায়েন্টদের যোগাযোগ স্থাপন,তাদের নিয়ে কন্টেন্ট নির্মাণ, অনলাইন বা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে কোম্পানির হয়ে তাদের পণ্য বা সেবার বিজ্ঞাপন তাদের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করার কাজগুলো করে পেশাদারিত্ব ও দায়িত্বের সাথে সম্পন্ন করার কাজটিই করবে আমব্রেলা।  

লাইটহাউস: ডিসেলসের আরেকটি প্রতিষ্ঠান লাইট হাউস। ব্র্যান্ডের চাহিদা অনুযায়ী মানসম্পন্ন ও ব্যতিক্রমী ভিডিও কনটেন্ট বানানো, তা বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে মনিটাইজ করা, বিভিন্ন কোম্পানি বা ব্যক্তির সামাজিক যোগাযোমাধ্যমগুলোকে দেখভাল করা এবং সঠিক পরিকল্পনা অনুযায়ী এসব প্লাটফর্ম থেকে রেভিনিউ বৃদ্ধিতে সহায়তা করা 'লাইট হাউস' এর মূল কাজ।  

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর