স্থানীয় এমপির নাম ব্যবহার করে ভোট চাওয়ার অভিযোগ

স্থানীয় এমপির নাম ব্যবহার করে ভোট চাওয়ার অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে স্থানীয় সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের নাম ব্যবহার করে সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারুল ইসলামের পক্ষে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে। ইতোমধ্যে ওই নেতার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

তবে স্থানীয় সংসদ সদস্য বলছেন নিরপেক্ষ রয়েছেন তিনি। জনগণ যাকে ভোট দিবে তিনি হবেন উপজেলা চেয়ারম্যান।

জানা যায়, আগামী ২১ মে ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত হতে যাওয়া ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনে ঠাকুরগাঁও সদরের চেয়ারম্যান পদে লড়াই করছেন চার জন প্রার্থী। তারা সকলেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের। তবে ভোটাররা মনে করছেন ঠাকুরগাঁও সদর উপজেলায় এবারে মূল ভোটের লড়াই হবে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো ও সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকারের মধ্যে।

ইতোমধ্যে প্রচারণায় ব্যস্ত হয়ে উঠেছেন প্রার্থীরা।

সকাল থেকে রাত অবধি বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ ও কুলি বৈঠক করেছেন চেয়ারম্যান প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে উন্নয়নের নানান প্রতিশ্রুতিও দিচ্ছেন তারা।

এর মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারুল ইসলামের এক সমর্থক মোটরসাইকেলে প্রার্থীকে প্রকাশ্যে স্থানীয় এমপির নাম ব্যবহার করে ভোট চাওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। জানা যায় সেই নেতার নাম গণেশ। তিনি রুহিয়া থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক।

ভিডিওতে ওই আওয়ামী লীগ নেতা স্থানীয় সংসদের নাম ব্যবহার করে বলছেন- “আমি গণেশ রুহিয়া থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক, রমেশ চন্দ্র সেনের খুব কাছের মানুষ, এমপির সন্তান রুহিয়া থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সারথির নির্দেশে আমি আপনাদের কাছে বলতে চাই-রমেশ চন্দ্র সেনের একটাই মার্কা এবারের ২১ তারিখ নির্বাচনে মোটরসাইকেল মার্কার মোশারুল ভাইকে চাই।

বিষয়টি নজরে আসে আরেক চেয়ারম্যান প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. অরুনাংশু দত্ত টটোর। তিনি বলছেন, প্রধানমন্ত্রীর নির্দেশ আছে স্থানীয় এমপিরা উপজেলা নির্বাচনে হস্তক্ষেপ করতে পারবে না। এরপরেও ফেসবুকে দেখি রুহিয়ার একজন স্থানীয় আওয়ামী লীগ নেতা গণেশ প্রকাশ্যে আমাদের এমপি সাহেবের নাম ভাঙ্গিয়ে আমার প্রতিপক্ষ মোশারুলের পক্ষে ভোট চাচ্ছে। আমি বিশ্বাস করি এমপি সাহেব বিষয়টি দেখবেন।

চেয়ারম্যান প্রার্থী মোশারুল ইসলাম সরকার বলেন, আমার সমর্থক বলেছে কি না তা আমি এখনো দেখিনাই। তবে বিষয়টি নিয়ে আমি তার সাথে কথা বলবো। আর স্থানীয় এমপি আমার পক্ষে এখনো অবধি কিছু বলেনি কাউকে।

এদিকে বিষয়টি নিয়ে ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন মোবাইল ফোনে বলেছেন,আমি কাউকে বলিনাই কিছু। যারা দাঁড়িয়েছে তারা সকলে আমাদের দলের। জনগণ যাকে ভোট দিবে সেই বিজয় হয়ে আসবে। গণেশের বক্তব্যের বিষয়ে তিনি বলেন, আমি বিষয়টি অবগত নাহ, এটা নিয়ে তার সাথে কথা বলা হবে।

জেলা নির্বাচন অফিসের দেয়া তথ্য মতে, ২য় ধাপে ঠাকুরগাঁও সদর ও রানীশংকৈল উপজেলায় অনুষ্ঠিত হবে ভোট। দুটি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান মিলে মোট ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ঠাকুরগাঁও সদর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪ জন প্রার্থী ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫ জন প্রার্থী। এছাড়া রাণীশংকৈল উপজেলায় চেয়ারম্যান পদে লড়াই করবেন ৩ জন প্রার্থী ও ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

news24bd.tv/SC