বগুড়ায় বিকট শব্দে বিস্ফোরণ, তিন কিশোরীসহ আহত ৪

বগুড়া

বগুড়ায় বিকট শব্দে বিস্ফোরণ, তিন কিশোরীসহ আহত ৪

অনলাইন ডেস্ক

বগুড়ায় একটি বসতবাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিন কিশোরীসহ চার নারী আহত হয়েছেন। রোববার রাত ৯টার দিকে শহরের মালতিনগর এলাকার মোল্লাপাড়ায় খড়ি ব্যবসায়ী রেজাউল করিম ও রাশেদুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে।  

আহতরা হলেন- রেজাউলের স্ত্রী রেবেকা ইসলাম (৩৮), মেয়ে সুমাইয়া আক্তার (১৫), তার ভাই রাশেদুল ইসলামের মেয়ে জিম (১৩) ও প্রতিবেশী আলী হোসেনের মেয়ে তানজিম বুশরা (১৪)।

তাদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণের সময় এই চারজনই বাড়িতে ছিলেন।

বিস্ফোরণের পর বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা 

স্থানীয়রা জানান, শহরের মালতিনগর মোল্লাপাড়ায় টিনের ছাউনি দেওয়া আধাপাকা চার ঘরের একটি বাড়িতে রেজাউল ও রাশেদুল পরিবার নিয়ে বসবাস করতেন। তারা ওই এলাকার লাল মিয়া ও রেজিয়া বেগম দম্পতির ছেলে৷ বিস্ফোরণে মুহূর্তের মধ্যে বসতবাড়ির টিনের চাল সব উড়ে যায়৷ বাড়ির পাকা দেওয়ালগুলোসহ ঘরের খাট, আলমারি, আসবাব ও বেড়া দুমড়েমুচড়ে গেছে।

বাড়ির ভেতরে আঙিনায় একটি বস্তায় বিপুল পরিমাণ পটকা ও তিনটি গ্যাস সিলিন্ডার আছে। ভয়াবহ এই বিস্ফোরণেও গ্যাস সিলিন্ডারগুলো অক্ষত অবস্থায় দেখা যায়। আর বস্তায় থাকা পটকাগুলোতে বারুদ ছিল কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

আতিকুর রহমান নামে এক প্রতিবেশী বলেন, বিস্ফোরণ বিকট শব্দে এলাকা কেঁপে উঠে। বেরিয়ে দেখি রেজাউলের বাড়ি একরকম উড়ে গেছে। তার স্ত্রীসহ চার মেয়ে বাড়ির টিন ও আসবাবের নিচে চাপা পড়ে আছে। সেখানে উপস্থিত মানুষদের সহযোগিতায় তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।  

আরেক প্রতীবেশী সাকিব আল হাসান বলেন, বিস্ফোরণ শব্দ পেয়ে এখানে এসে দেখি বিধ্বস্ত অবস্থা। বাড়িটিতে রেজাউল ও রাশেদুল দুইভাই মিলে অবৈধভাবে পটকার কারখানা চালাতেন। সেখান থেকে বিস্ফোরণ ঘটতে পারে।  

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক