‘জনগণ ভাঙা নৌকায় আর উঠবে না’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘জনগণ ভাঙা নৌকায় আর উঠবে না’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জনগণ ভাঙা নৌকায় আর উঠবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘দীর্ঘ ১০ বছর দেশের মানুষকে এই স্বৈরাচারী সরকার জিম্মি করে রেখেছে। এবারও তারা জনগণকে জিম্মি করে ক্ষমতায় যেতে চায়। কিন্তু জনগণ ভাঙা নৌকায় আর উঠবে না।

শনিবার বিকেলে চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে ঐক্যফ্রন্টের সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি একথা বলেন।

সরকারের পায়ের নিচে মাটি নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এই জাতি মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তাদের হারানোর কিছু নেই। অন্যায় এবং অপরাধকে ভিত্তি করে সরকার দেশ পরিচালনা করছে।

জনগণ তা আর মেনে নেবে না। সরকার জানে তাদের পায়ের নিচে মাটি নেই। তাই বিরোধী দলের নেতাকর্মীদের বন্দী করে ক্ষমতায় থাকতে চায়।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘সরকার নিজেরা নাশকতা-সহিংসতা করে। তারপর বিরোধীদলের ওপর দোষ দেয়। বিরোধী দলের নেতাকর্মীদের বন্দী করে ক্ষমতায় থাকতে চায়। কিন্তু বাস্তবতা হচ্ছে, জনগণকে জিম্মি করে কেউ ক্ষমতায় থাকতে পারেনি। বন্দুক, পিস্তল দেখিয়ে ক্ষমতায় টিকে থাকার স্বপ্ন পাকিস্তানিরাও দেখেনি। আমরা অন্যায়ের কাছে মাথানত করব না।

সাত দফা দাবি আদায়ের ব্যাপারে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, সাত দফা দাবি আদায় করে ঘরে ফিরব। মামলা অনেকে হয়েছে, ভৌতিক মামলা অনেক দিয়েছেন। কিন্তু সাত দফা দাবি আদায় না করে আমরা ঘরে ফিরব না। আমাদের চেয়ারপারসন কারাগারে যাওয়ার আগে বলে গেছেন, ‘আমি যদি নাও থাকি, জাতীয় ঐক্য গড়ে তুলে স্বৈরাচারের পতন ঘটাতে হবে।

জাতীয় ঐক্যফ্রন্ট চট্টগ্রামের অন্যতম সমন্বয়ক নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হেসেনের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানসহ দলটির কেন্দ্রীয় নেতারা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর