'ক্ষমতায় গেলে গণমাধ্যম নিয়ন্ত্রণ আইন বাতিল করব'

ছবি-সংগৃহীত

'ক্ষমতায় গেলে গণমাধ্যম নিয়ন্ত্রণ আইন বাতিল করব'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আগামীতে ক্ষমতায় গেলে এক সপ্তাহের মধ্যেই গণমাধ্যম নিয়ন্ত্রণে ডিজিটাল নিরাপত্তা আইন ও সম্প্রচার নীতিমালা আইন বাতিল করা হবে।
 
মওদুদ বলেন, দুই আইনের কারণে সংবাদপত্র আর স্বাধীনভাবে সংবাদ পরিবেশন করতে পারবে না। কারণ হাত-পা বেঁধে দেওয়া হয়েছে, এখন মুখও বেঁধে দেওয়া হয়েছে। সংবিধানে যে বাকস্বাধীনতা দেওয়া আছে সেই সাংবিধানিক অধিকারকে কেড়ে নেওয়া হয়েছে।

পুলিশকে সীমাহীন ক্ষমতা দেওয়া হয়েছে।
 
জাতীয় প্রেসক্লাবের সামনে শনিবার জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এ প্রতিশ্রুতি দেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রত্যাহারের দাবিতে এই মানবন্ধনের আয়োজন করা হয়।
 
মওদুদ আহমদ বলেন, জাতীয় ঐক্যের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে এবং নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করা হবে।
জাতীয় ঐক্য দেশের সাধারণ মানুষের মনের কথা বলেছে। মানুষ এ ঐক্যকে সাদরে গ্রহণ করেছে। সারা জাতি ঐক্যবদ্ধ হয়েছে। এ কারণে সরকারের মন্ত্রীদের গাত্রদাহ শুরু হয়েছে। ঐক্য নিয়ে নানা মন্তব্য করছেন। এতে বোঝা যায় ঐক্য ঠিক আছে। ঐক্যের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করা হবে এবং নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করা হবে।
 
মানববন্ধনে সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মহিলা দলের নুরজাহান ইয়াসমীন, জেবা খান, রাজিয়া আলীম, পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার, আমেনা খাতুন বক্তব্য রাখেন।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর