আকবরের লাল কাপড়ে ট্রেন যাত্রীদের জীবন রক্ষা

সংগৃহীত ছবি

আকবরের লাল কাপড়ে ট্রেন যাত্রীদের জীবন রক্ষা

অনলাইন ডেস্ক

আকবর আলী( ৬২) রেললাইনের পাশ দিয়ে হাঁটছিলেন। ওই সময় তার চোখে পড়ে রেললাইনের জোড়া অংশে ভাঙা। তৎক্ষণাৎ তিনি সেখানে লাল কাপড় টাঙিয়ে দেন। এরপর কিছুক্ষণ পরেই একটি ট্রেন আসে।

দূর থেকে চালক দেখতে পান রেললাইনে উড়ছে লাল কাপড়। এটা দেখেই সতর্ক হয়ে যান চালক। সঙ্গে সঙ্গে থামান ট্রেন। এতে প্রাণ বাঁচলো ট্রেনযাত্রীদের।
তারা রক্ষা পেলেন বড় ধরণের দুর্ঘটনা থেকে।

ঘটনাটি বগুড়ার আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউপির ইসবপুর এলাকায়। রেললাইনে লাল পতাকা টাঙানো আকবর আলী রেলওয়ের অবসরপ্রাপ্ত কর্মচারী (ওয়েম্যান)।

জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে ওই উপজেলার ছাতিয়ানগ্রাম রেলস্টেশনের উত্তরে ইসবপুর এলাকার রেললাইনের পাশ দিয়ে হাঁটছিলেন আকবর আলী। হাঁটার এক পর্যায়ে তিনি রেললাইনের জোড়া অংশে ভাঙা অংশ দেখতে পান। তখনই বিষয়টি তিনি আশেপাশের মানুষদের জানান। পরে সেখানে লাল কাপড় টাঙিয়ে দিয়ে চলে যান তিনি। এরপরে ওই রেললাইন দিয়ে পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেন আসে। চালক দূর থেকে লাল কাপড় টাঙানো দেখে ট্রেন থামান। এতে বড় ধরণের দুর্ঘটনা থেকে ট্রেনযাত্রীরা রক্ষা পান।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে রেলওয়ে কর্তৃপক্ষের লোকজনের আসেন। তারা আধাঘণ্টা চেষ্টা চালিয়ে রেললাইনের ভাঙা অংশ মেরামত করেন। পরে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

দিনাজপুরের হিলি রেল স্টেশনের কর্মকর্তা বজলুর রশিদ বলেন, রেললাইনে ওই ভাঙা অংশ মেরামত করা হয়েছে। ট্রেন চলাচল এখন স্বাভাবিক।

news24bd.tv/আলী