দীর্ঘ ১৫ বছর পর বাবাকে ফিরে পেল ছেলে!

দীর্ঘ ১৫ বছর পর হারিয়ে যাওয়া বাবাকে ফিরে পেয়েছে ছেলে। আজ রোববার সকালে সাতক্ষীরা সদর উপজেলার ত্রিশমাইলে আবুল খায়ের নামের এই ব্যক্তিকে ফিরে পেয়েছে তার ছেলে, ভাই ও নাতিসহ পরিবারের সদস্যরা। এসময় এক আবেগ আপ্লুত দৃশ্য ঘটে। আবুল খায়েরের বাড়ি চাঁদপুরে তিনি ১৫ বছর আগে হারিয়ে গিয়েছিলেন। সাতক্ষীরা থেকে আজ তাকে পেলেন পরিবারের সদস্যরা। তাকে পেয়ে সববাই অনেক খুশি।  

পাটকেলঘাটা থানার ওসি রেজাউল ইসলাম জানান, আবুল খায়ের চাঁদপুর জেলার মতলব থানার পাঁচকিপাড়া গ্রামের বাসিন্দা। তিনি কিছুটা মানসিক ভারসাম্যহীনতায় ভুগছিলেন। ১৫ বছর আগে স্থানীয় বাজারে চা পান করার কথা বলে তিনি বাড়ি থেকে বের হয়ে যান। এর পর থেকে তার আর খোঁজ মেলেনি। ঢাকা, চট্রগ্রাম, সিলেটসহ অনেক জায়গায় তার খোঁজ করেছেন পরিবারের সদস্যরা।

দীর্ঘদিন খোঁজাখুজি করে না পেয়ে তাকে ফিরে পাওয়ার আশা বাদই দিয়েছিলেন তারা। এক পর্যায়ে কিছু দিন আগে ত্রিশমাইল এলাকায় তিনি অচেতন অবস্থায় পড়ে ছিলেন এবং স্বাভাবিক চলাচলের ক্ষমতা হারিয়ে ফেলেন। এরপর স্থানীয় চা বিক্রেতা নুর ইসলাম আবুল খায়েরেকে তার বাড়িতে রেখে তাকে চিকিৎসা দিয়ে সম্প্রতি সুস্থ করে তোলেন। পরে আবুল খায়েরের কাছ থেকে ঠিকানা নিয়ে তিনি গণমাধ্যমকর্মীদের কাছে বিষয়টি জানান। গণমাধ্যমকর্মীরা ঘটনাটি তুলে ধরলে আজ রোববার সকালে আবুল খায়েরের স্বজনরা সাতক্ষীরায় এসে তাকে দেখে সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এরপর তারা তাকে তাদের বাড়ি চাঁদপুর জেলার মতলব থানার পাঁচকিপাড়া গ্রামে নিয়ে যান।

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)