আয়না পরিষ্কারের সহজ উপায়

আয়নার সামনে দাঁড়িয়েই চমকে উঠলেন? কালচে ছোপ ছোপ দাগ আপনার ত্বকজুড়ে! ভালো করে তাকিয়ে দেখুন দাগ আপনার ত্বকে নাকি আয়নায়? নিয়মিত আয়না পরিষ্কার না করলে এমন ঘটনা ঘটতেই পারে।

তাই নিয়মিত পরিষ্কার না করলে ঝাপসা হয়ে যায়। আবার ড্রেসিং টেবিলসহ অন্যান্য ঘরের আয়নায়ও পরিষ্কার রাখা উচিত। ‘দ্য ইন্ডিয়ান স্পট’ তাদের এক প্রতিবেদন আয়না পরিষ্কারের সহজ ৫টি উপায় তুলে ধরেছে। আসুন সেগুলো একটু জেনে নেই।         

১. আয়না বা কাচের জানালা পরিষ্কার করতে তিন ভাগ লেবুর রস ও একভাগ পানি একসঙ্গে মিশিয়ে স্প্রে করুন। মাইক্রো ফাইবার কাপড় দিয়ে ঘষে মুছে ফেলুন।

২. আয়না পরিষ্কার করতে সমপরিমাণ পানি ও ভিনেগার মিশিয়ে তাতে কয়েক ফোঁটা লেবুর রস ও সামান্য ডিশ ওয়াশিং পাউডার মেশান। দ্রবণটি স্প্রে বোতলে করে স্প্রে করুন আয়নায়। নরম তোয়ালে দিয়ে মুছলে আয়না হবে ঝকঝকে।   

৩. শেভিং ফোম অথবা শেভিং ক্রিম আয়নায় লাগিয়ে নিন। নরম কাপড়ের টুকরো দিয়ে ঘষে পরিষ্কার করুন।

আরও পড়ুন:

আনোয়ার গ্রুপের চেয়ারম্যান আনোয়ার হোসেন আর নেই

ভয়াবহ দাবানল নেভাতে তিনদিন ধরে লড়ছে ইসরাইল

আফগানিস্তানে কাবুল বিমানবন্দরে কাঁদছে শিশু, খোঁজ নেই মা-বাবার

মহররম যে কারণে মুসলিমদের কাছে তাৎপর্যপূর্ণ

৪. ডিশ ওয়াশিং পাউডার অথবা সোপ দিয়ে আয়না পরিষ্কার করতে পারেন। সামান্য পাউডার অথবা সাবান হাতে নিয়ে পানির সাহায্যে ঘষে নিন আয়না। তোয়ালে দিয়ে পরিষ্কার করে মুছে ফেলুন।

৫. আয়না পরিষ্কার করতে ত্বকের জন্য ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ টোনার ব্যবহার করতে পারেন। টোনার স্প্রে করে পরিষ্কার ও নরম কাপড় দিয়ে মুছে ফেলুন।

news24bd.tv নাজিম