শাহদাব আকবর লাবু চৌধুরীর ‘ভালোবাসি তোমায়’

বাংলাদেশি গীতিকার শাহদাব আকবর লাবু চৌধুরীর কথায়, ‘ভালোবাসি তোমায়’ শিরোনামে গানে কণ্ঠ দিলেন কলকাতার কণ্ঠশিল্পী লগ্নজিতা চক্রবর্তী। গত ১ ফেব্রুয়ারি জিসিরিজের ব্যানারে বাংলাদেশের শ্রোতা-দর্শকদের জন্য প্রকাশিত হয় গানটি।  

২০১৯ সালে কলকাতায় মুক্তি পায় ‘সোয়েটার’ চলচ্চিত্র। এর ‘প্রেমে পড়া বারণ’ গানটি ভারত ছাপিয়ে বাংলাদেশিদের কাছেও ব্যাপক জনপ্রিয়তা পায়। সংগীতশিল্পী রণজয় ভট্টাচার্যের সুরে এটি গেয়েছিলেন গায়িকা লগ্নজিতা চক্রবর্তী।

এবার তারা গাইলেন বাংলাদেশি গীতিকবি শাহদাব আকবর লাবু চৌধুরীর কথায়। গানের শিরোনাম ‘ভালোবাসি তোমায়’। এতে সুর করছেন রণজয় ভট্টাচার্য নিজেই।

শ্রুতিমধুর এ প্রেমের গানটির রেকর্ডিং হয় গত মাসে কলকাতার বিখ্যাত সনিক সলিউশন স্টুডিওতে। গত ১ ফেব্রুয়ারি এটি বাংলাদেশের শ্রোতা-দর্শকদের জন্য ইউটিউবে জিসিরিজে রিলিজ পায়।

কাশ্মির হবে স্বাধীন: ইমরান খান

গোনাহ ক্ষমা হয় যে দোয়ায়

আয়-রোজগারে বরকত লাভের উপায়

যেমন আছে সু চি

‘ভালোবাসি তোমায়’ গানটি শাহদাব আকবর লাবু চৌধুরী তার স্ত্রীকে উৎসর্গ করে লিখেন। দীর্ঘ দিনের সংসার জীবনে ভালোবাসা আরো মধুর করার এই প্রয়াস চালায় এই গীতিকার।

লগ্নজিতা চক্রবর্তী ‘বসন্ত এসে গেছে’ গানটি গেয়ে দুই বাংলাতেই ব্যাপক পরিচিতি লাভ করেন। সাম্প্রতিক রণজয় ভট্টাচার্যের সুর করা ‘সোয়েটার’ ছবির ‘প্রেমে পড়া বারণ’ সেই পরিচিতিকেও ছাপিয়ে যায়। পশ্চিম বাংলায় তাদেরকেই বর্তমানে সফল জুটি হিসেবে বিবেচনা করা হচ্ছে।

গীতিকার শাহদাব আকবর লাবু চৌধুরী একজন কৃষিবিদ, কলামিস্ট ও রাজনীতিক। কৃষিতে বঙ্গবন্ধু পদক পেয়েছেন ২০১৮ সালে। সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র তিনি।

news24bd.tvআয়শা