বড় ভাইকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

জামালপুরে আপন বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।   একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার দুপুরে জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই যুবক হলেন মো. সুমন (৩০)। তাঁর বাড়ি সরিষাবাড়ী উপজেলার রুদ্র বয়ড়া গ্রামে।    রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, ২০১৫ সালের আগস্ট মাসে সরিষাবাড়ী উপজেলার রুদ্র বয়ড়া গ্রামের শামছুল হকের ছেলে মো. সুমন সকালে তার আপন বড় ভাই সেজনু মনিরকে ঘুমন্ত অবস্থায় ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে গুরুত্বর আহত করে এবং মৃত্যু নিশ্চিত করার জন্য গলা চেপে ধরে।  

আরও পড়ুন: 

বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননায় জড়িতদের শাস্তি পেতেই হবে: কাদের

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় ৪ জন আটক: স্বরাষ্ট্রমন্ত্রী

কুষ্টিয়ায় বিএনপি অফিসে হামলা সরকারের নীল নকশার অংশ: ফখরুল

এসময় সেজনুমনিরের আর্তচিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসে এবং তাকে দেখে ফেলে দেখে ফেলে।  এসময় সুমন কৌশলে সেখান থেকে পালিয়ে যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মারা যায় সেজনু মনির।  

নিহতের স্ত্রী শাহান শারমিন সরিষাবাড়ী থানায় মামলা দায়েরের পর তদন্ত শেষে পরের বছর অক্টোবর মাসে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আসামিকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে সোপর্দ করা হয়।  

২২ জন সাক্ষীর মধ্যে ১৬ জন সাক্ষীর স্বাক্ষ্যগ্রহণের ভিত্তিতে বড় ভাইকে হত্যার অপরাধে মো. সুমনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান। এছাড়াও ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং এক বছরের সশ্রম কারাদণ্ড দেন।  

মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সাবিনা ইয়াসমিন।  

news24bd.tv নাজিম