কিশোরগঞ্জে কৃষক হত্যা: ২ নারীর যাবজ্জীবন

কিশোরগঞ্জে কৃষক কাছুম আলী হত্যা মামলায় দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রোববার (০১ নভেম্বর) সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।   

দণ্ডপ্রাপ্ত দুই নারী হলেন-কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার মধ্য গোবিন্দপুর গ্রামের মুকুল মিয়ার স্ত্রী রেখা আক্তার ও একই গ্রামের মৃত আবেদ আলীর স্ত্রী হামিদা বেগম।

আরও পড়ুন: মানিব্যাগে প্রেমিকার ছবি, প্রতিবাদ করায় স্ত্রীকে পিটিয়ে হত্যা

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৪ মার্চ পুকুরে কাপড় ধোয়াকে কেন্দ্র করে রেখা, তার মেয়ে বৃষ্টি ও হামিদা বেগমের সঙ্গে একই এলাকার রায়হান আহমেদ রাজুর স্ত্রী কমলা বেগমের ঝগড়া হয়। এ সময় ঝগড়া থামাতে গেলে কমলার বাবা কাছুম আলীকে পিটিয়ে হত্যা করেন আসামিরা।   

এ ব্যাপারে ওই দিন কমলা বাদী হয়ে তিনজনকে আসামি করে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ১৭ অক্টোবর রেখা আক্তার ও হমিদা বেগমের নামে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় রোববার সকালে এ রায় দেন বিচারক। এছাড়া মামলার অপর আসামি বৃষ্টির বয়স কম হওয়ায় কিশোর আদালতে তার বিচার চলছে।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জীবন কুমার রায় ও আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট নূর মোহাম্মদ।

news24bd.tv নাজিম