ধর্ষকদের ফাঁসির দাবিতে উত্তরা থেকে আন্দোলন কাল

ধর্ষকদের ফাঁসির দাবিতে আগামীকাল উত্তরা বিএনএস সেন্টার থেকে আবারও আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে উত্তরা, টঙ্গী,  গাজিপুরের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

এর আগে সারা দেশে সংঘটিত ধর্ষণ, গণধর্ষণ ও নিপীড়নের ঘটনায় জড়িতদের বিচার ও দৃষ্টান্তমূলত শাস্তির দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন সম্মিলিত ছাত্র-জনতা।  

সোমবার (৫ অক্টোবর) বেলা ১১টায় বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও প্রগতিশীল ছাত্রজোটের আহ্বানে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে গণঅবস্থান কর্মসূচির ডাক দেওয়া হয়।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্তঅংশগ্রহণ বাড়তে থাকে। এক পর্যায়ে ছাত্র-জনতা জাদুঘরের সামনে থেকে সরে শাহবাগ মোড় অবরোধ করে স্লোগান দিতে থাকে।

এদিকে একই দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ চলে।

 

গত ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে পাশের কক্ষে বেঁধে রাখে স্থানীয় বাদল ও তার সহযোগীরা। এরপর গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে তারা। এ সময় গৃহবধূ বাধা দিলে তারা বিবস্ত্র করে বেধড়ক মারধর করে মোবাইলে ভিডিও চিত্র ধারণ করেন।

এ ঘটনায় ৫ অক্টোবর দিবাগত রাত ১টার দিকে ধর্ষণচেষ্টার অভিযোগে নির্যাতিতা গৃহবধূ (৩৫) বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি মামলা করেন। ঘটনার ৩৩ দিন পর গত ৪ অক্টোবর বিষয়টি প্রকাশ্যে আসে।

news24bd.tv তৌহিদ