“ড্যাফোডিল ইন্টারন্যাশনাল সিম্পোসিয়াম অন হসপিটালিটি”র উদ্বোধন

অক্সফোর্ড কালচারাল কালেক্টিভ ও ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে “ড্যাফোডিল ইন্টারন্যাশনাল সিম্পোসিয়াম অন হসপিটালিটি” শীর্ষক দিনব্যাপী অনলাইন সিম্পোজিয়ামের উদ্বোধন করা হয়েছে।

বাংলাদেশের কালিনারি আর্টস এবং হসপিটালিটি ম্যানেজমেন্টকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে ইন্ডাষ্ট্রি-একাডেমিয়া ও সরকারের বিভিন্ন পর্যায়ের সংশ্লিষ্ট বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে বৃহস্পতিবার এই সিম্পোজিয়ামের উদ্বোধন করা হয়।  

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি -ডিআইইউ এবং অক্সফোর্ড কালচারাল কালেক্টিভ এর যৌথ উদ্যোগে ভার্চুয়াল এই সিম্পোজিয়ামের আয়োজন করা হয় যেখানে ইউরোপ অষ্ট্রেলিয়া এবং বাংলাদেশের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ইন্ডাস্ট্রির সাথে যুক্ত অভিজ্ঞ ও দক্ষ রিসোর্স পারসনরা বিভিন্ন সেশনে তাদের উপস্থাপনা অনলাইনের মাধ্যমে তুলে ধরেন।  

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. মো. সবুর খান, অক্সফোর্ড কালচারাল কালেক্টিভের চেয়ারম্যান এবং অক্সফোর্ড ব্রুকস্ ইউনিভার্সিটির অক্সফোর্ড স্কুল অব হসপিটালিটি ম্যানেজমেন্টের প্রাক্তন প্রধান মিঃ ডোনাল্ড স্লোয়ান, বাংলাদেশ টুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদসহ আরো অনেকে।

আরও পড়ুন: রোমে বিনামূল্যে অনলাইন ক্লাসের উদ্যোগ নিল গুড সেফার্ড স্কুল

নিউজ টোয়েন্টিফোর/নাজিম