তিন তলা থেকে পড়েও অক্ষত শিশু! [ভিডিও]

রাখে আল্লাহ্, মারে কে? সত্যিই, মাঝে মাঝে আমাদের চারপাশে এমন কিছু ঘটনা ঘটে যেগুলোকে আমরা বলতে বাধ্য হই সৃষ্টিকর্তার কৃপা। গত ১৭ ফেব্রুয়ারি এমনই একটি ঘটনা ঘটেছে মিশরের রাজধানী কায়রোর দক্ষিণাঞ্চলীয় এলাকায়। মারাত্মক দুর্ঘটনার হাত থেকে একেবারে অক্ষত অবস্থায় বেঁচে ফিরেছে ৫ বছরের এক শিশু। ভবনের তৃতীয় তলা থেকে পড়ে গিয়েও কোনো ক্ষতি হয়নি ওই বালকটির। মাটিতে পড়ার আগেই তাকে ধরে ফেলেন কামিল ফাতিহ জায়িদ নামের এক পুলিশ কর্মকর্তা।

পুরো ঘটনাটি একটি ভিডিওতে ধরা পড়ে। পরে মিশর সরকার তা প্রকাশ করে। ভিডিও ফুটেজটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপলোড করা হলে মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে।   বিবিসি ও আল আরাবিয়ার প্রতিবেদন অনুযায়ী, শিশুটি বারান্দার দোলনায় খেলা করছিল। ভবনটির নিচেই অবস্থিত একটি ব্যাংক প্রহরার দায়িত্বে নিয়োজিত ছিলেন কামিল ও তার দুই সঙ্গী  হাসান সায়েদ আলি এবং সাবরি মাহরুস আলি। তারা হঠাৎ লক্ষ্য করলেন, একটা বাচ্চা বারান্দার একদম কোণায় এসে ঝুলছে। তাকে বাঁচাতে তৎক্ষণাত পদক্ষেপ গ্রহণ করেন ওই তিন পুলিশ কর্মকর্তা। প্রথমে তাদের একজন পাশেই থাকা একটি গালিচা বিছান। আরেকজন চারপাশ ব্যারিকেড দেওয়ার চেষ্টা করেন। তৃতীয়জন ওই ভবনের নিচে হাত মেলে দাঁড়ান, যাতে শিশুটি ওপর থেকে পড়তেই ধরে ফেলতে পারেন।  

চোখের পলকে শিশুটি নিচে পড়তেই ধরে ফেলেন কামিল।  ঝাঁকি সামলাতে না পারায় বাচ্চাটিকে কোলে নিয়েই মাটিতে পড়ে যান তিনি। কিন্তু গালিচা থাকায় কামিল খানিকটা চোট পেলেও শিশুটির বিন্দুমাত্র ক্ষতি হয় নি।

 

তবে শিশুটি কীভাবে বারান্দার ওপর দিয়ে লাফিয়ে পড়লো বা ঘটনার সময় তার অভিভাবক কোথায় ছিল- সে ব্যাপারে প্রতিবেদনটিতে কিছু বলা হয়নি।  

সূত্র: বিবিসি, আল আরাবিয়া