কক্সবাজারে অগ্নিকাণ্ডে দুইজনের মৃত্যু

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুইজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোররাতে  এ অগ্নিকাণ্ডে ৫টি দোকান পুড়ে যায়। এ অগ্নিকাণ্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়িরা।

নিহতরা হলেন- মুদি দোকানদার ফিরোজ আহমদ (৫৫) ও ওই দোকানের কর্মচারি আনোয়ার হোসেন (১৫)। ফিরোজ আহমদ কচ্ছপিয়া ইউনিয়নের ছোট জামছড়ি এলাকার লাল মোহাম্মদের ছেলে এবং কর্মচারি আনোয়ার হোসেন একই ইউনিয়নের শুকমনিয়া গ্রামের নূর কাদেরের ছেলে।

বাজারের ব্যবসায়ীরা জানান, নিহত ফিরোজ আহমদের মুদির দোকান থেকে আকষ্মিক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুমূর্তেই আগুনের শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামু ও কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশনের দমকল কর্মীরা আড়াইটার দিকে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। রাত তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে এলেও ততক্ষণে বাজারের ৫টি দোকান পুড়ে যায়।

এদিকে ফিরোজ আহমদের দোকানের সামনে রাখা মোটরসাইকেলটি পুড়ে ছাই হয়ে গেছে। ব্যবসায়িদের ধারণা, দোকান মালিক ফিরোজ আহমদ ও দোকানের এক কর্মচারী দোকানের ভিতরে ছিলেন। অগ্নিকাণ্ডের পর থেকে তাদের হদিস না পাওয়ায় ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ওই দোকানে গিয়ে তাদের মরদেহ উদ্ধার করে।

খবর পেয়ে তাৎক্ষণিক অগ্নিকাণ্ডস্থলে ছুটে যান রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা, রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের, ওসি (তদন্ত) মিজানুর রহমান, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান।

রাত ৪টার দিকে নিহত দুইজনের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ সময় রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা নিহতদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন।

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)