বজ্রপাতে কিশোরগঞ্জে ৬ জন নিহত

কিশোরগঞ্জে পৃথক বজ্রপাতের ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুর থেকে পৃথক সময়ে বজ্রপাতে এ মৃত্যুর ঘটনা ঘটে। এরমধ্যে পাকুন্দিয়া উপজেলায় তিনজন, মিঠামইনে দুইজন ও ইটনায় একজন রয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পাকুন্দিয়া উপজেলার কুশাকান্দা গ্রামের মৃত আয়েশ মিয়ার ছেলে আসাদ মিয়া (৪৫) দুপুরে বাড়ির পাশে গরুর জন্য ঘাস কাটতে গেলে বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  

এদিকে বিকালে একই উপজেলার চর আলগি গ্রামে বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, ইন্তাজ আলীর ছেলে মজিবুর রহমান (৩৫) ও আলতাফ উদ্দিনের মেয়ে নূরুন্নাহার (৩২)।  

বিকালে বাড়ির পাশে ধান ভাঙ্গাতে গেলে বৃষ্টি শুরু হয়। বৃষ্টিতে তারা গাছের নিচে আশ্রয় নেয়। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।  

এছাড়া ইটনা উপজেলার কাঠৈর গ্রামের রাকেশ দাসের ছেলে রুবেল দাস (২৬) হাওর থেকে বাড়ি ফেরার পথে বজ্রপাতে আক্রান্ত হন। তাকে ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

একই সময় মিঠামইনে নিহত হয়েছেন দুজন। এরমধ্যে কোড়ারকান্দি গ্রামের এবাদ মিয়ার ছেলে  সুমন (৭) হাওর থেকে গরু আনতে গেলে বজ্রপাতে নিহত হয়। এ সময় বজ্রপাতে গরুটিও মারা যায়।  

এ ছাড়া মিঠামইনের বিরামচর গ্রামের গোলাপ মিয়ার ছেলে মহিউদ্দিন (২২) হাওরে ধান কাটতে গেলে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান।

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)