দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে কিছু পরিমাণ মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি কর্পোরেশন বলে জানিয়েছেন, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মীর খায়রুল আলম।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের বুড়িগঙ্গা হলে আয়োজিত এক সভায় তিনি এ কথা জানান।

মীর খায়রুল আলম বলেন, স্থানীয় সরকার উপদেষ্টার নির্দেশনার পরিপ্রেক্ষিতে পারস্পরিক সহযোগিতার স্মারক হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মশক নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে কিছু পরিমাণে চতুর্থ প্রজন্মের লার্ভিসাইড ওষুধ নোভালিউরন সরবরাহ করবে।

তিনি বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন সবসময়ই সমন্বিতভাবে মশক নিয়ন্ত্রণ কার্যক্রম বাস্তবায়ন করে থাকে। এ ধারা অব্যাহত থাকবে।

স্থানীয় সরকার উপদেষ্টা এ এফ হাসান আরিফের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনে মশক নিয়ন্ত্রণ কার্যক্রম সমন্বিত উপায়ে ও যথাযথভাবে বাস্তবায়ন নিশ্চিত করার লক্ষ্যে আয়োজিত এক সভায় প্রশাসক এসব নির্দেশ দেন।

এদিকে সভায় মশক নিয়ন্ত্রণে দৈনন্দিন পরিচালিত লার্ভিসাইডিং ও অ্যাডাল্টিসাইডিং কার্যক্রম এবং ডেঙ্গু রোগীর আবাসস্থল ও আশপাশে পরিচালিত বিশেষ চিরুনি অভিযান সংক্রান্ত তথ্যাদি সংবাদ বিজ্ঞপ্তি আকারে প্রতিদিন গণমাধ্যমকে অবহিত করার পাশাপাশি তা কর্পোরেশনের ওয়েবসাইটে প্রকাশের নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) প্রশাসক ড. মহ. শের আলী।

news24bd.tv/DHL