বিএনপি কর্মীকে গুম, সাবেক এমপির নামে মামলা

নাটোরের বড়াইগ্রামে আতিকুর রহমান নামে এক বিএনপি কর্মীকে অপহরণ ও গুমের অভিযোগে সাবেক সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর নামে মামলা দায়ের করা হয়েছে। মামলায় সাবেক এমপি এবং গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ও দুইজন উপ-পরিদর্শকসহ মোট ২০ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার বড়াইগ্রাম আমলি আদালতে গুমের শিকার উপজেলার কায়েককোলা গ্রামের আতিকুর রহমানের মা শেফালী খাতুন এ এজাহার দাখিল করেন। পরে আদালতের বিচারক তৌহিদুর রহমান সুমন এজাহারটি মামলা হিসেবে গ্রহণের জন্য বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী নজরুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন- নাটোরের গোয়েন্দা পুলিশের (ডিবি) তৎকালীন পরিদর্শক সাইদুর রহমান সৈকত, উপ-পরিদর্শক মশিউর রহমান ও সাজ্জাদ হোসেন, প্রধান শিক্ষক এসকেন্দার মির্জা, কেচোয়াকোড়া গ্রামের আব্দুর রাজ্জাক, আব্দুর রউফ সরকার, ঝলু, কায়েমকোলা গ্রামের আব্দুল লতিফ, আব্দুল জলিল গাইন, শফিকুল ইসলাম শফি, আবু শামা, আমজাদ সরকার, ইসাহাক আলী, আশিক, কামারদহ গ্রামের আজাহার আলী মন্ডল, সাহাদৎ হোসেন, আরিফুল ইসলাম মিঠু ও রামাগাড়ি গ্রামের আলতাফ হোসেন।

এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালের পয়লা জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে নাটোরের গোয়েন্দা পুলিশের তৎকালীন পরিদর্শক ও উপ-পরিদর্শকরা অন্য আসামিদের নিয়ে বিএনপি কর্মী কায়েমকোলা গ্রামের মসলেম উদ্দিনের ছেলে আতিকুরের বাড়িতে যান। এ সময় সাবেক সংসদ সদস্যের নির্দেশে তারা সেখানে গিয়েছেন জানিয়ে আতিকুরকে জোর করে তুলে নিয়ে যান। পরদিন স্বজনরা ডিবির নাটোর কার্যালয়ে গিয়ে তাকে দেখতে পান। কিন্তু পরে ডিবির কর্মকর্তারা আতিকুরকে থানা-পুলিশের কাছে হস্তান্তর করেনি এবং তার সন্ধান চাইলেও কৌশলে এড়িয়ে যান। এ ঘটনার পর দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তার খোঁজ না পাওয়ায় আসামিরা তাকে হত্যা করে লাশ গুম করেছে বলে তারা মনে করেন।

news24bd.tv/তৌহিদ