সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানকে জেল হাজতে প্রেরণ

সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল সোয়া দশটায় সুনামগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ফারহান সাদিকের আদালতে হাজির করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

আদালত সংশ্লিষ্টরা জানান, সকাল সোয়া দশটায় এমএ মান্নান কে আদালতে হাজির করলে আসামি পক্ষের হয়ে আইনজীবী শফিকুল ইসলাম ও নুর আলম তার জামিন প্রার্থনা করেন। অন্যতায় অসুস্থ্য বিবেচনায় তাকে হাসপাতালে প্রেরণের জন্য আবেদন করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাড. মাসুক আলম বলেন, আমরা তখন আদালত কে বলেছি এটা দ্রুত বিচার আইনের মামলা। সংশ্লিষ্ট আদালতের বিচারকও অনুপস্থিত। শুনেছি পুলিশ ও রিমান্ড চাইবে। সুতরাং সংশ্লিষ্ট বিচারিক আদালতে সকল পক্ষের শুনানি হতে পারে।

বিচারক ফারহান সাদিক পরে কাস্টডিমূলে এমএ মান্নান কে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। পরবর্তীতে সংশ্লিষ্ট আদালতে শুনানি হবে বলে জানান।

বাদীপক্ষে আরও আইনজীবী ছিলেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শেরেনুর আলী, আমিরুল ইসলাম, মোশাহিদ আলী, মামুনুর রশিদ কয়েস প্রমুখ।

এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে যৌথবাহিনী সাবেক এই মন্ত্রীকে গ্রেপ্তার করে।

প্রসঙ্গত. গেল চার আগস্টে ছাত্র-জনতার মিছিলে পুলিশ ও আওয়ামী লীগের হামলার ঘটনায় গুলিবিদ্ধ আহত দোয়ারাবাজার উপজেলার এরোয়াখাই গ্রামের জহুর আলীর ভাই হা ফিজ আহমদ বাদী হয়ে দুই সেপ্টেম্বর ৯৯ জনের নাম উল্লেখ্য করে ২০০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এই মামলায় জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট এক নম্বর ও এমএ মান্নানকে দুই নম্বর আসামি করা হয়েছে।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নর্বিাচনে এম এ মান্নান আওয়ামী লীগরে দলীয় প্রার্থী হন। সেই নির্বাচনে ধানরে শীষ প্রতীকে শাহিনুর পাশা চৌধুরী ৫৬ হাজার ৪৭১ ভোট পেয়ে নিকটতম প্রতদ্বিন্দ্বি হয়ছেলিনে। এমএ মান্নান ১ লাখ ৩৩ হাজার ৫৬৬ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। সেই থেকে সুনামগঞ্জ-৩ আসনে টানা ৪র্থ বাররে মতো গেল নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে জয়ী হয়ে ছিলেন এমএ মান্নান।

news24bd.tv/কেআই