‘সাবেক সেনাপ্রধান আজিজকে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হয়েছে’

বিতর্কিত সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজকে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন লে. জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দী। তিনি বলেছেন, তাকে দেশ ছেড়ে পালাতে সাহায্য করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দেশের একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন সাবেক সেনা কর্মকর্তা চৌধুরী হাসান সারওয়ার্দী।

তিনি বলেন, ‘আমার জানামতে আগস্টের মাঝামাঝিতে জেনারেল আজিজকে বিমানে করে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হয়েছে। তাকে পালাতে সাহায্য করা হয়েছে। এই দেশে ছাত্র-জনতার আন্দোলনের মুখে একজন স্বৈরশাসক দেশ থেকে পালিয়েছেন। এ ছাড়া এখনো বেশি কিছু হয়নি। ’

তিনি আরও বলেন, ‘জেনারেল আজিজ স্বৈরাচারী শেখ হাসিনার সৃষ্ট এক দানব। তাকে আমি মানুষ মনে করি না। সেনাবাহিনী তার কর্মকাণ্ডে বিব্রত। তার ভাইয়েরাও দানব। সন্ত্রাসী ভাইদের স্বার্থ রক্ষায় জেনারেল আজিজ যা করেছেন তা অকল্পনীয়। তিনি  কিভাবে দেশ ছেড়ে পালানোর সুযোগ পেলেন—এই  প্রশ্নের জবাব পাওয়া দরকার। ’

উল্লেখ্য, জেনারেল (অব.) আজিজ আহমেদ সেনাপ্রধান থাকাকালে ২০১৯ সালে চৌধুরী হাসান সারওয়ার্দী নানা ধরনের হয়রানির শিকার হন বলে অভিযোগ রয়েছে। এছাড়া ২০১৯ সালে তাকে সেনানিবাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। পরে তার ব্যক্তিগত জীবন নিয়ে প্রশ্ন তুলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের মাধ্যমে বিজ্ঞপ্তি প্রচার করা হয়।

চৌধুরী হাসান সারওয়ার্দীর অভিযোগ, ব্যক্তিগত বিদ্বেষ থেকেই জেনারেল আজিজ এমনটা করেছিলেন।

news24bd.tv/SHS