সাত দিনের রিমান্ড শেষে কারাগারে আছাদুজ্জামান মিয়া

সাত দিনের রিমান্ড শেষে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত। নুরুজ্জামান জনি হত্যা মামলায় বৃহস্পতিবার রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করে পুলিশ।

এদিন উত্তরায় পোশাককর্মী আজিজ হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেন উত্তরা পূর্ব থানার উপ-পরিদর্শক সজল চন্দ্র পাল। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান সেই আবেদন মঞ্জুর করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

এর আগে গত ১২ সেপ্টেম্বর আছাদুজ্জামান মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। ডিএমপির সাবেক এই কমিশনারকে গত ১১ সেপ্টেম্বর রাতে রাজধানীর মহাখালী ফ্লাইওভার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

আছাদুজ্জামান মিয়া ঢাকা মহানগর পুলিশের ৩৩তম কমিশনার ছিলেন। তিনি জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালে খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান জনিকে পুলিশি হেফাজতে ‘ক্রসফায়ারের নামে হত্যা’র অভিযোগে ডিএমপির তৎকালীন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের বর্তমান ও সাবেক ১৩ কর্মকর্তাসহ ৬২ জনকে আসামি করে মামলা করা হয়। ঘটনার ৯ বছর পর গত ৩ সেপ্টেম্বর খিলগাঁও থানায় জনির বাবা ইয়াকুব আলী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

news24bd.tv/কেআই