হাসান ঝলকের পর জয়সোয়াল-পন্তে ভারতের স্বস্তি

চেন্নাই টেস্টের প্রথম দিনের প্রথম সেশনেই ভারতের মনে কাঁপন ধরিয়ে দেন বাংলাদেশি পেসার হাসান মাহমুদ। তার সিম মুভমেন্টে ৩৪ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। তবে মধ্যাহ্নভোজের আগে আর কোনো উইকেট হারায়নি ভারত। যশস্বী জয়সোয়াল এবং রিশাব পন্তের দায়িত্বশীল ব্যাটিং স্বস্তি দিয়েছে দলটিকে।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) এম চিদাম্বরম স্টেডিয়ামে সকালের সেশনে বল হাতে জাদু দেখান হাসান মাহমুদ। টসে জিতে নাজমুল হোসেন শান্তর আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত যে ভুল ছিল না দিনের শুরুতেই তা প্রমাণ করে দেন এই ডানহাতি পেসার।

দলীয় ১৪ রানেই ভারতীয় অধিনায়ক রোহিতকে ফিরিয়ে দেন তিনি। ৬ রান করে দ্বিতীয় স্লিপে শান্তকে ক্যাচ দেন রোহিত। এর আগেও এই হাসানের বলেই ফিরতে পারতেন তিনি। তবে আগের দফায় আম্পায়ার্স কলে বেঁচে যান তিনি।

রোহিতকে ফেরানোর পরের ওভারে শুভমনকে খালি হাতে ফেরান হাসান। লেগে ফ্লিক করতে গেলে শুভমনের ব্যাটের কোণায় বল লেগে চলে যায় লিটন দাসের গ্লাভসে। কোহলিও ক্যাচ দেন উইকেটের পেছনে। এবার হাসানের ফুল লেংথে ফেলা বল তাড়া করতে গেলে ৬ রানেই ফিরতে হয় এই তারকাকে।

রোহিত-কোহলিরা ব্যর্থ হলেও প্রথম সেশনের বাকি সময়টা কখনো প্রতি আক্রমণ আবার কখনো রক্ষণাত্মকভাবে খেলে কাটিয়ে দেন জয়সোয়াল এবং পন্ত। ওপেনার জয়সোয়াল অপরাজিত আছেন ৩৭ রান করে, পন্তের ব্যাট থেকে এসেছে ৩৩ রান। দুজনের ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে প্রথম সেশনে দলীয় স্কোরবোর্ডে ৮৮ রান তুলেছে ভারত।

news24bd.tv/SHS