স্বপ্নের নায়কের জন্মদিন আজ

স্বপ্নের নায়ক, শুধু তুমি কিংবা আনন্দ অশ্রুর মতো জনপ্রিয় সব সিনেমা উপহার দিয়েছেন তিনি। ছোট অভিনয় জীবনের বেশিরভাগ সময়েই থেকেছেন মানুষের মুখে মুখে। পরলোকগমনের ২৮ বছর পরেও তিনি এখনও মানুষের চর্চিত। বলা হচ্ছে স্বপ্নের নায়ক সালমান শাহ'র কথা। আজ এ নন্দিত অভিনেতার জন্মদিন। সালমান আজ বেঁচে থাকলে ৫৪ বছরে পা দিতেন।

সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয় করেই আকাশচুম্বী জনপ্রিয়তা পান সালমান শাহ। সিনেমার পাশাপাশি নাটকেও তার উপস্থিতি দর্শকের মধ্যে ভীষণ সাড়া ফেলেছিল। মৌসুমীর সঙ্গে সিনেমাতে সালমানের অভিষেক হয়।

শাবনুরের সঙ্গে জুটি বেঁধে বেশ কয়েকটি সিনেমায় কাজ করেছেন সালমান শাহ। সে সময়ে সালমান-শাবনুর জুটির জনপ্রিয়তা ছিলো আকাশচুম্বী। তবে নায়িকা মৌসুমীর সঙ্গেও কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন তিনি। এর মধ্যে কেয়ামত থেকে কেয়ামতের পর ‘স্নেহ’ ও ‘অন্তরে অন্তরে’ উল্লেখযোগ্য। এরপরে আর কোনো সিনেমাতে তাদের একসঙ্গে দেখা যায়নি।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবীর মায়া কাটিয়ে পরপারে চলে যান তিনি। সালমান শাহর মৃত্যুর পর ‘সত্যের মৃত্যু নেই’, ‘জীবন সংসার’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘প্রেম পিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’, ‘শুধু তুমি’, ‘আনন্দ অশ্রু’ ও ‘বুকের ভেতর আগুন’ ছবিগুলো ব্যবসা সফল হয়।

news24bd.tv/FA