নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হলো সালমান আনিসুল পলক ও মানিককে

নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হলো সালমান এফ রহমান, আনিসুল হক, জুনাইদ আহমেদ পলক, সাবেক বিচারপতি মানিক এবং সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুনকে।

বুধবার সকালে আদালতে এই পাঁচজনকে হাজির করে নতুন মামলায় গ্রেপ্তার দেখানোর অনুমতি চাইলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবীর আদালত তা মঞ্জুর করেন।

সকালে তাদের নতুন মামলায় গ্রেপ্তার দেখাতে কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। এ সময় সাবেক বিচারপতি মানিককে তিন থানার ছয়টি হত্যা মামলা, আর বাড্ডা ও খিলগাঁও থানার তিনটি হত্যা মামলায়, সালমান এফ রহমান আর বাড্ডা থানার তিন মামলায় আনিসুল হক, পলক এবং একই থানার ২ মামলায় সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে নতুন করে গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়।

বাদিপক্ষের আইনজীবী মো আনামুল করিম লিটন জানান, পরে উভয় পক্ষের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবীর আদালত আবেদন মঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন। তবে পুলিশের পক্ষ থেকে তাদের রিমান্ড চাওয়া হয়নি।

এর আগেও কয়েকটি মামলায় গ্রেপ্তার হয়ে রিমান্ডে ছিলেন সাবেক বিচারপতি মানিক বাদে বাকি ৪ জন। তবে প্রথমবারের মত ঢাকার আদালতে তোলা হয় সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিককে।

news24bd.tv/FA